কুমিল্লাসংবাদ সারাদেশসারাদেশ

কুমিল্লার দেবিদ্বার পৌরসভায় বইছে নির্বাচনী হাওয়া

শামীমুল ইসলাম কুমিল্লা প্রতিনিধিঃ

অল্প কিছু দিনের মধ্যেই কুমিল্লার দেবিদ্বার পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করার কথা শুনা যাচ্ছে। এই নিয়ে সারা দেশের মতো কুমিল্লার দেবিদ্বার পৌরসভার নবীন এবং প্রবীণ সম্ভাব্য মেয়র প্রার্থীরা শুরু করেছেন নিজেদের প্রচার প্রচারণা।

সম্ভাব্য প্রার্থীদের সমর্থকেরা বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছে। এছাড়া কুমিল্লার দেবিদ্বার পৌরসভার বিভিন্ন হাট, বাজার এবং গুরুত্বপূর্ণ স্থান পোস্টার, ব্যানার ও ফেস্টুন দিয়ে ছেয়ে গেছে দেয়াল। আসন্ন কুমিল্লার দেবিদ্বার পৌরসভার নির্বাচনকে সামনে রেখে সরব হয়ে উঠেছে রাজনৈতিক অঙ্গণ। সর্বত্রই চলছে আলোচনা, বইছে নির্বাচনী হাওয়া।

কুমিল্লার দেবিদ্বার পৌরসভার মেয়র পদে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন জাতীয় দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার, আর টি ভি কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি, মরিচাকান্দা জিয়া স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সভাপতি,কুমিল্লা ইউনিটি রিপোর্টারসের সাংগঠনিক সম্পাদক,দেবিদ্বার প্রেস ক্লাবের উপদেষ্টা,মুরাদ নগর প্রেস ক্লাবের সভাপতি এবং দেবিদ্বার পৌরসভার ভিংলাবাড়ী গ্রামের মরহুম হাজী কামাল উদ্দিনের সুযোগ্য পুত্র সাংবাদিক আবুল খায়ের। 

পারিবারিক সূত্রে জানা যায়, সাংবাদিক আবুল খায়ের  একজন সৎ, নিষ্ঠাবান মানুষ। তিনি বিভিন্ন সময়  বিদ্যালয়, মাদ্রাসা,ঈদগাহ, কবরস্থান সহ অসংখ্য প্রতিষ্ঠানের সভাপতির দায়িত্ব পালন ও সমাজ কল্যাণ মূলক বিভিন্ন কর্মকান্ডে জড়িত থেকে সমাজ সেবায় অগ্রনী ভূমিকা পালন করে আসছেন এবং তিনি করোনা কালীন সময়ে অসহায় কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এবং শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ করেন। মানুষের সেবা করাকেই তিনি মহান ব্রত হিসেবে বেছে নিয়েছেন। 

সাংবাদিক আবুল খায়ের দেবিদ্বার পৌরসভার মেয়র নির্বাচিত হলে স্বাধীনতার স্বপক্ষের শক্তি হিসেবে সমাজ এবং দেশের উন্নয়ন,ডিজিটাল বাংলাদেশের সাথে তাল মিলিয়ে দেবিদ্বার পৌরসভাকে একটি পরিচ্ছন্ন পৌরসভা গঠনে সচেষ্ট হবেন। নিজের অবস্থান আরো সুসংহত করতে তিনি নিয়মিত গনসংযোগ করছেন। দেবিদ্বার পৌরসভার বিভিন্ন এলাকার সাধারণ মানুষের সমর্থন এবং দোয়া প্রার্থনা করছেন। এছাড়াও তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন ও আগামীতে আর কি কি হতে যাচ্ছে সেই বার্তাও পৌছে দিচ্ছেন।

সাংবাদিক আবুল খায়ের বলেন দেবিদ্বার পৌরসভার তৃণমূলের জনসাধারণের হৃদয়ের ভাষা উপলব্ধি করতে চাই, অবহেলিত এবং দুঃখী মানুষের আবেগ গুলো শুনতে তাদের দুয়ারে দুয়ারে যেতে চাই। হৃদয়ের সবটুকু ভালোবাসা দিয়ে পৌরসভার বাসিন্দাদের পাশে থাকতে চাই, মানব সেবায় বাকি জীবন জনসাধারণের মাঝে বিরাজ করতে চাই,অসহায় গরীব মানুষ গুলোই হোক আমার শেষ ঠিকানা।

তিনি আরও বলেন, আমি আসন্ন দেবিদ্বার পৌরসভার মেয়র নির্বাচিত হলে শাসক নয় জনগনের সেবক হয়ে কাজ করবে সে এবং দেবিদ্বার পৌরসভাকে মাদক, সন্ত্রাস ও দূর্নীতি মুক্ত করতে সকলকে সাথে নিয়ে কাজ করবে। সাংবাদিক আবুল খায়ের এলাকায় সমাজ সেবক হিসেবে তার ব্যাপক সুনাম রয়েছে। এছাড়া সব সময়ে তিনি অসহায় দুস্থ্য মানুষের সুখ দুঃখে সর্বদা পাশে দাঁড়িয়েছেন এবং ভবিষ্যতেও থাকবেন তিনি। বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক কর্মকান্ড সহ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার লক্ষে এলাকায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

প্রচারণাকালে তিনি আরো জানান, আমি মেয়র নির্বাচিত হলে সুশীল সমাজকে সাথে নিয়ে স্বচ্ছ এবং জবাবদিহিতা মূলক দেবিদ্বার পৌরসভার অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাট, কালভাট, মসজিদ-মাদ্রাসা, মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান এবং বেকার যুবক-যুবতীদের যথাযথ প্রশিক্ষনের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করে স্বাবলম্বী করে তোলার কাজ করব।

নারী ও শিশুনির্যাতন, মানব পাচার, এসিড, সন্ত্রাস, বাল্যবিবাহ এবং মাদক, চোরাচালানের বিরুদ্ধে জনমত গড়ে তুলবো। দীর্ঘ দিনের জরাজীর্ণতাকে পিছনে ফেলে দেবিদ্বার পৌরবাসীর সার্বিক সহযোগীতায় স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সকল উন্নয়ন মূলক কাজ ত্বরান্বিত করবো। তিনি দৃঢ় প্রত্যয়ে আরো বলেন, সবার সহযোগিতায় দেবিদ্বার পৌরসভাকে বাংলাদেশের মধ্যে  একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই। যেখানে থাকবে সাম্প্রদায়িক সম্প্রীতি এবং সুখ-শান্তি আর নাগরিকের সুযোগ সুবিধা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button