ঈশরদীরাজশাহীসংবাদ সারাদেশ

প্রধানমন্ত্রী দেশের জন্য কাজ করে যাচ্ছেন-বেপজা চেয়ারম্যান

ঈশ্বরদী প্রতিনিধিঃ

ঈশ্বরদী যশোরের নওপাড়া ও গাইবান্ধা সহ কয়েকটি নতুন ইপিজেড স্থাপন করা হচ্ছে দেশ ও মানুষের উন্নয়নে। শুধু ঈশ্বরদী ইপিজেডে পাঁচটি ইন্ডাষ্ট্রি নতুন করে ইনভেস্ট করেছে। এতে দেশের অগ্রগতি সাধিত হচ্ছে । এসব বিষয়ে প্রধানমন্ত্রী নিরলসভাবে দেশের জন্য কাজ করে যাচ্ছেন।

গতকাল বৃহস্প্রতিবার দুপুরে ঈশ্বরদী ইপিজেডে গ্লোবাল টোব্যাকো ইন্ডাষ্ট্রি নামক একটি সিগারেট কোম্পানীর ফ্যাক্টরী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম দেশের অগ্রগতি সাধিত হচ্ছে এসব কথা বলেন।

গ্লোাবাল টোব্যাকো ইন্ডাষ্ট্রির উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আবু নাঈম এবং মোঃ শহিদুল্লাহর সভাপতিত্বে ঈশ্বরদী ইপিজেডের জিএম, আব্দুল্লাহ আল মাহবুব ও কাষ্টম এক্সারসাইজ এন্ড ভ্যাট এর সহকারী কমিশনার শরীফ মোঃ ফাইসাল সহ অন্যরা বক্তব্য দেন। এ সময় ঈশ্বরদী ইপিজেডে দেশী-বিদেশী বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং স্বাধীনতার সাথে সম্পৃক্ত হয়ে যারা আত্মহুতি দিয়েছেন তাদেরকে স্মরণ করে প্রধান অতিথি বলেন, আজকের দিনটি আমাদের জন্য একটি বিশেষ দিন । আজকে বাংলাদেশের একজন শিল্পপতির হাত ধরে ঈশ্বরদী ইপিজেডে একটি ইন্ড্রাষ্ট্রির শুভ উদ্বোধন ঘোষণা করা হলো । নিশ্চয় আপনারা জানেন, এই উত্তর জনপদের এবং সামগ্রিক এলাকার উন্নয়নে এই ইপিজেড এর ভূমিকা কত বৃহৎ। আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশ স্বাধীন হয়েছে। এ কারণে আমাদের ঈশ্বরদী ইপিজেড এর সৃষ্টি এবং আমরা আজকে এখান থেকে বাংলাদেশের সকল প্রতিষ্ঠানের অগ্রযাত্রায় সহযোগীতা করতে পারলাম এটি আমাদের জন্য একটি বড় প্রাপ্তি স্বরূপ।

তিনি আরও বলেন, ধীরে ধীরে এই ঈশ্বরদী ইপিজেড এখন একটি কর্মমুখর পরিবেশের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে। এ বছরই পাঁচটি ইন্ডাস্ট্রির নতুন করে ইনভেস্টমেন্ট করল। আগামী দিনগুলোতে এই ইন্ডাষ্ট্রি গুলো পূর্ণ ভূমিকা নিয়ে সামনের দিকে এগিয়ে যাবে। গ্লোবাল টোব্যাকো ইন্ডাস্ট্রি আমাদের এই ইপিজেডের সাথে সুনামের সহীত ব্যবসা করে যাবে। আমরা চাই তাদেরকে সকল সময়ে তাদের অগ্রগতিতে সহযোগীতা করতে। এই প্রতিষ্ঠানের অগ্রযাত্রায় আমরা ভূমিকা রাখতে চাই। সরকার ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছে যে, পাকশীতে একটি ইন্টার্নাল কন্টেইনার ইয়ার্ড নির্মাণ করা হবে যেখানে এই ইপিজেড থেকে উৎপাদনকৃত বিদেশে রপ্তানির যোগ্য সকল প্রকার কার্যক্রম সম্পাদন করা সম্ভব । এর আগে তিনি ফিতা কেটে গ্লোবাল টোব্যাকো ইন্ডাষ্ট্রির উদ্বোধন করেন।

অন্যদিকে, সকালে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম ঈশ্বরদী ইপিজেডের বিভিন্ন ইন্ডাষ্ট্রিতে কর্মরত সকলের সু-স্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত কল্পে মেডিকেল সেন্টার এর উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, একজন মানুষের প্রাথমিক স্বাস্থ্য রক্ষার সকল কার্যক্রম এই ব্যাবজার ইন্ডাষ্ট্রিতে যারা কর্মরত আছেন তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য আলট্রাস্নোমেশিন সহ অন্যান্য চিকিৎসা সামগ্রীর ব্যবস্থা করা হয়েছে। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল সেন্টার কাজ করবে। সকলের স্বাস্থ্যকে আমরা যেনো উন্নত মাত্রায় নিয়ে যেতে পারি। সে জন্য আমরা কাজ করছি। বিনিয়োগ কারীরা মেডিকেল সেন্টার এর পেছনে ব্যাক্তিগত ভাবে সহযোগিতা করেছেন তাদের আত্মমানবতায় বিনিয়োগকে অর্থ বহ করেছে।

তিনি বলেন, সেবা গ্রহনকারী মানুষের দোয়াতে এই প্রতিষ্ঠানটি এগিয়ে যাবে এবং এদেশের অগ্রগতি স্বাধীত হবে। ঈশ্বরদী ইপিজেডে ফিতাকেটে মেডিকেল সেন্টার ও গ্লোবাল টোব্যাকো ইন্ডাষ্ট্রির উদ্বোধন করেন বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button