ঈশরদীসংবাদ সারাদেশ

প্রধানমন্ত্রী খুশি হয়ে ঈশ্বরদীর সন্তান হিরককে সংবর্ধনা ও পুরস্কৃত করেন

ঈশ্বরদী থেকে সৌরভ কুমার দেবনাথঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ঈশ্বরদীর যুবক হিরক আহমেদ ৮ শ পাউন্ডের ১২০ ফুট দৈর্ঘের কেক কেটে জন্মদিন পালন করেন । জাতির পিতার জন্মদিনে এটি বাংলাদেশের সবচেয়ে বড় কেক হওয়ায় বিষয়টি সবার দৃষ্টিতে আসে ।

এ খবর বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচার হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে । শুক্রবার সন্ধ্যায় পাবনার বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে হিরক আহমেদসহ তার পরিবারকে আমন্ত্রণ জানানাে হয় । আয়ােজকরা জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ভালােবাসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুশি হয়ে হিরককে সংবর্ধনা ও পুরস্কৃত করার জন্য পাবনার বিশিষ্ট শিল্পপতি আওয়ামী লীগ নেতা অঞ্জন চৌধুরী পিন্টুকে দায়িত্ব দেন ।

এ সময় হিরককে সম্মাননা ক্রেস্ট ও এক লাখ এক হাজার টাকার চেক প্রদান করা হয় । শুক্রবার রাতে পাবনার অন্নদা গােবিন্দ পাবলিক লাইব্রেরির উদ্যোগে এবং বইমেলা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় বীর মুক্তিযােদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে ( সাবেক টাউনহল ময়দান ) এক মাস ব্যাপি বই মেলার উদ্বোধন করে । বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মােহম্মদ কামরুজ্জামান । এই উদ্বোধনী অনুষ্ঠানেই থেকে পুরস্কারের চেক তুলে দেন অনুষ্ঠানের সভাপতি বীর মুক্তিযােদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু ।

এ সময় পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ , পুলিশ সুপার মােহম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম বইমেলা উদযাপন পরিষদের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর শিবজিত নাগ অন্নদা গােবিন্দ পাবলিক লাইব্রেরীর মহাসচিব । আব্দুল মতিন খান প্রমুখ বক্তব্য রাখেন । উল্লেখ্য , একটি মােটরসাইকেল দুর্ঘটনায় হিরকের একটি হাত কাটা পড়লেও অদম্য আগ্রহে কয়েকজন সহকর্মীকে সঙ্গে নিয়ে তিনি এই দুরূহ কাজটি সম্পন্ন করেন ।১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস আনুষ্ঠানিকভাবে বহু মানুষের উপস্থিতিতে ঈশ্বরদীতে এ কেকটি কেটে উদ্বোধন করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button