ঈশরদীরাজশাহীসারাদেশ

নিত্য পণ্যের দাম সাধারণ মানুষের হাতের নাগালের বাহিরে

সৌরভ কুমার দেবনাথ ঈশ্বরদী প্রতিনিধিঃ

ঈশ্বরদীতে খোলা সয়াবিন তেলের দাম আবারও কেজিতে বেড়েছে ১৫ থেকে ২০ টাকা। সরকার বেধে দেওয়া দামে লোকসান হওয়ায় ঈশ্বরদী পাইকারি বাজারে চিনি বিক্রি বন্ধ করে দিয়েছে অনেক দোকানি।

বাজার ঘুরে দেখা গেছে, খোলা সয়াবিন তেল দোকান ও মানভেদে বিক্রি হচ্ছে ১৪১থেকে ১৪২ টাকা কেজি। নিম্নমানের পামওয়েলের দামও বেড়ে বিক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৩৬ টাকা কেজি। বেড়েছে চিনির দামও। বিক্রেতারা বলছেন, চিনি পাইকারিতে কেনাই আছে ৭৪ থেকে ৭৫ টাকা কেজি। সরকার বেধে দেয়া দামে বিক্রি করলে গুণতে হয় লোকসান। তাই বিক্রিই বন্ধ রেখেছেন অনেকে।

অনেকে আবার ভ্রাম্যমান আদালতের জরিমানার ভয়ে দোকানের মজুত ফাঁকা করছেন। বেড়েছে আমদানি করা মসুর ডাল। পাইকারিতেই বিক্রি হচ্ছে ৮০থেকে ৮৪ টাকা কেজি। এ ছাড়া আগে থেকেই চড়া আটা ও ময়দার দামও। এ দিকে, সপ্তাহ দুয়েক আগে সরকারের আমদানির অনুমতির খবরে চালের দাম কিছু কমলেও তা আবারও বেড়েছে।

বিক্রেতারা বলেন, পাইকারিতেই চালের দাম বেড়েছে ২থেকে ৩ টাকা। বাজারে মিনিকেট ৫৮ থেকে ৫৯, নাজিরশাইল মানভেদে ৬২থেকে৬৭ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া পাইকারিতে বিআর আটাশ বিক্রি হচ্ছে ৪৮থেকে ৪৯ টাকা কেজি। আর মোটা স্বর্ণা চালের দাম ৪৬ টাকা। এদিকে, বাজারে নিত্যপণ্যের এমন চড়া দামে ক্ষুদ্ধ ক্রেতা-বিক্রেতা উভয়ই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button