ঈশরদীসংবাদ সারাদেশ

ঈশ্বরদীতে গড়ে উঠেছে অবৈধ লাচ্ছা সেমাইয়ের কারখানা

ঈশ্বরদী প্রতিনিধি :

এলাকাবাসীর সুত্রে খবর পেয়ে সরেজমিনে কারখানায় গিয়ে দেখা যায় ,লোকো বেলতলা ডাইভার পাড়া বিহারী ক্যাম্পে মিন্টু( ৫৫) বেশ কয়জন শ্রমিকদের সাথে নিয়ে এই অবৈধ লাচ্ছা সেমাই তৈরি করছে।

এ সময় এ প্রতিবেদককের উপস্থিতি দেখতে পেয়ে এলাকার মানুষ জুটে যায়। এক পয্যায় অবৈধ লাচ্ছা সেমাই তৈরি কারক মিন্টু সাংবাদিকদের সাথে করে নিয়ে এই অবৈধভাবে তৈরি লাচ্ছা সেমাইয়ের স্বত্বাধিকারক ঈশ্বরদী পাবনা রোডে মডার্ন ইলেকট্রনিক দোকান মালিক মোঃ চাঁদ মিয়ার দোকানে নিয়ে যায়। সেখানে এই অবৈধভাবে তৈরি লাচ্ছা সেমাইয়ের মালিক মোঃ চাঁদ মিয়াকে না পেলে তার ছেলে দম্ভের সাথে কথা বলেন এই লাচ্ছা সেমাই কারখানা আমাদের। আপনি কে জানার ! একপর্যায়ে পরিচয় জেনে বিভিন্ন জায়গায় ফোন দিতে থাকে।

এ বিষয়ে কারখানার মালিক এর ছোট ভাই মোঃ নাদিম উপস্থিতি সাংবাদিকদের নগদ অর্থ দিয়ে ম্যানেজ করার চেষ্টা চালায়। এ ব্যাপারে অবৈধ ভাবে তৈরি করা সেমাই কারখানা গড়ে উঠেছে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মুঠোফোনে জানালে তিনি জরুরি ভিত্তিতে ব্যাবস্থা নিবে বলে জানিয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেনেটারী ইন্সপেক্টর সানোয়ার হোসেন খোকনের সাথে কথা বললে তিনি জানান এই কারখানার বিষয় আমি কিছুই জানি না। তবে পৌর সভার ইন্সপেক্টরের সাথে কথা বললে প্রয়োজনীয় ব্যাবস্থা নিতে পারবে।

পৌরসভার সেনেটারী ইন্সপেক্টর কায়সার আহমেদ সুজার সাথে এই কারখানার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন আমি কিছু জানি না, তবে থানা নির্বাহী কর্মকর্তা কে বিষয়টি অবহিত করেন। উল্লেখ্য এই কারখানার তৈরি লাচ্ছা সেমাই ঈশ্বরদী বাজার সহ নাটোর জেলার বিভিন্ন বাজারে বিক্রি করা হচ্ছে। সেমাই তৈরির প্রধান কারিগর মিন্টুর সাথে কথা বললে তিনি বলেন এই সেমাই তৈরি করা বিষয়ে ট্রেডলাইসেন্স সহ কোন প্রকার কাগজপত্র নাই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button