আন্তর্জাতিক

নাচের অনুষ্ঠান করতে গিয়ে ১৩ বছরের কিশোরকে বলাৎকার

সংবাদ চলমান ডেস্কঃ

১৩ বছরের এক কিশোরকে জোর করে লিঙ্গ পরিবর্তন করিয়ে টানা তিন বছর গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে ভারতের রাজধানী দিল্লিতে । নির্যাতিত ওই কিশোরের অভিযোগের ভিত্তিতে মামলা নিয়েছে পুলিশ। কিন্তু এ ঘটনায় এখনো কেউ গ্রেফতার হয়নি।

পুলিশের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম  থেকে জানা গেছে,ঘটনার সূত্রপাত তিন বছর আগে দিল্লির গীতা কলোনিতে। লক্ষ্মীনগর এলাকার বাসিন্দা ওই কিশোর নাচের অনুষ্ঠান করত। একদিন একটি নাচের অনুষ্ঠানে ছয়জনের একটি দলের সঙ্গে আলাপ হয় তার। আরো অনুষ্ঠানে নাচের সুযোগ পাইয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তার সঙ্গে বন্ধুত্ব করে ওই ছয়জন। পরে মন্ডাবলীতে নিয়ে গিয়ে তাকে মঞ্চে অনুষ্ঠান করার প্রশিক্ষণও দেয়া হয়।

এরপর ওই দলটির সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে শুরু করে নির্যাতিত কিশোর। নাচের জন্য পারিশ্রমিকও পেতে শুরু করে। নাচই যে তার ভবিষ্যৎ- সে কথা ওই কিশোরের মাথায় ঢুকিয়ে দেয় অভিযুক্তরা। ভালো ভালো নাচের অনুষ্ঠানে অংশ নিতে চেহারা আকর্ষণীয় করে তোলার কথাও জানায় তাকে। সেই মোতাবেক শুরুর দিকে নানা ওষুধ খাওয়াতে শুরু করে।

এক পর্যায়ে কিশোর এসব খেতে অস্বীকার করলে অভিযুক্তরা জোর করে খাওয়াতে থাকে। ঘটনার এখানেই শেষ নয়। এভাবে চলার পর একটা সময় তার শরীরে বেশ কিছু নারীসুলভ পরিবর্তন দেখা দেয়। এরপরই জোর করে অস্ত্রোপচারের মাধ্যমে তার লিঙ্গ পরিবর্তন করে নারীতে রূপান্তরিত করা হয়।

পুলিশকে ওই কিশোর জানিয়েছে, শরীরে পরিবর্তন দেখা দেয়ার পর তাকে বন্দি করে ফেলে অভিযুক্তরা। এরপর ছয়জন মিলে ধর্ষণ করতে শুরু করে। এমনকি বাইরে থেকে লোক এনেও তার ঘরে ঢুকিয়ে দিতে থাকে। দিনের বেলায় ট্র্যাফিক সিগন্যালে রূপান্তরকামী সাজিয়ে তাকে ভিক্ষা করতেও বাধ্য করে তারা। পুলিশের কাছে গেলে তার পরিবারকে মেরে ফেলা হবে বলে হুমকি দেয় তারা। তাই চুপচাপ সব অত্যাচার সহ্য করতে থাকে সে।

ওই প্রতিবেদন আরো জানা যায়, কিছুদিন পর তার এক বন্ধুকেও অভিযুক্তরা ধরে আনে বলে পুলিশকে জানায় ওই কিশোর। ২০২০ সালের মার্চে লকডাউন চলাকালীন বন্দিদশা থেকে পালিয়ে আসতে সক্ষম হয় তারা দুইজন। তারা সেখান থেকে বেরিয়ে প্রথম ভুক্তভোগীর বাড়িতে আশ্রয় নেয়। কিন্তু সেটা নিরাপদ নয় বুঝে বাড়ি ভাড়া করে তাদের অন্যত্র সরিয়ে দেন ওই কিশোরের মা। কিছুদিন যেতে না যেতেই ওই বাড়ির খোঁজ পেয়ে যায় অভিযুক্তরা। ভাঙচুর চালিয়ে সেখান থেকে আবার তাদের ধরে নিয়ে যাওয়া হয়। আটকে রাখা হয় ওই কিশোরের পরিবারের লোকজনকে। তারপর দফায় দফায় তাদের দুইজনকেই আগের মতো ধর্ষণ করতে শুরু করে।

সম্প্রতি আবার পালিয়ে যায় ওই দুই কিশোর। অভিযুক্তদের আস্তানা থেকে বেরিয়ে নয়াদিল্লি স্টেশনে আশ্রয় নেয় তারা। এরপর এক আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ হয়। তাকে পুরো ঘটনা বলার পর তিনিই দুইজনকে দিল্লি মহিলা কমিশনে নিয়ে যান। নির্যাতিত দুই কিশোরের জবানবন্দির ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে জোর করে শারীরিক সম্পর্কে বাধ্য করা, অপহরণ, ইচ্ছাকৃত ভাবে অস্ত্র দিয়ে আঘাত করা, হুমকি/ভয় দেখানো, কাউকে আটকে রাখা, এবং যৌন নির্যাতন থেকে শিশু সুরক্ষা আইনে মামলা করেছে পুলিশ। তবে এখন পর্যন্ত অভিযুক্তদের নাগাল মেলেনি বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button