আন্তর্জাতিকসংবাদ সারাদেশসারাদেশ

বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা জানালেন স্কটিশ এমপি

আন্তর্জাতিক ডেস্কঃ

লন্ডনে স্থাপিত জাতির পিতার ভাস্কর্যে মুজিব জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের ৫০ বছর পূর্তিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশী বংশোদ্ভূত স্কটল্যান্ডের এমপি ফয়সল চৌধুরী।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, যার জন্ম না হলে আমি ফয়সল বাঙালি বলে পরিচয় দিতে পারতাম না, বাংলাদেশের রন্ধ্রে রন্ধ্রে জাতির পিতার রক্তের দাগ পরে আছে। তিনি আছেন প্রত্যেক বাঙালির কলিজায়। তার ঋণ শোধ হবার নয়। এ দুনিয়ার তাবৎ বাঙালি তাকে খুব ভালোবাসে। তারই এক ঐতিহাসিক চিত্র তুলে ধরেছেন আমাদের প্রজন্মের তরুণ রাজনীতিবিদ আফছার খান সাদেক।

এই ঐতিহাসিক মনুমেন্ট তৈরি করে বিশ্ব পরিমণ্ডলে প্রিয় জন্মভূমি বাংলাদেশ এবং বাঙালির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে তুলে ধরে আমাদের দেশের সম্মান বাড়িয়েছেন। আজ আমি গর্বিত ইংল্যান্ড তথা বহির্বিশ্বে জাতির পিতার ভাস্কর্য স্থাপন করে আমাদের শ্রদ্ধা জানানোর জায়গা করে দিয়েছেন সম্পূর্ণ ব্যক্তি উদ্যোগে।

এ সময় আরও উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ার চৌধুরী, ভাস্কর্যের প্রতিষ্ঠাতা লন্ডন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আফছার খান সাদেক, যুবলীগ সহ সভাপতি সামসাদুর রহমান রাহীন, সাংগঠনিক সম্পাদক আয়াছ মিয়া প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button