আন্তর্জাতিক

সামরিক পোশাক পরে ৬ মার্কিন সেনাকে গুলি করে হত্যা

সংবাদ চলমান ডেস্ক : যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে সামরিক পোশাক পরিহিত ব্যক্তিরা আক্রমণ চালিয়েছে। হামলায় এখন পর্যন্ত অন্তত ছয় মার্কিন সেনার প্রাণহানিসহ বাহিনীর বেশকিছু সদস্য গুরুতর আহত হয়েছেন বলে দাবি কর্তৃপক্ষের।

রবিবার (৯ ফেব্রুয়ারি) দেশটিতে মোতায়েন মার্কিন সেনা মুখপাত্র কর্নেল সনি লেগেট সংবাদমাধ্যম ফক্স নিউজকে হতাহতের বিষয়টি নিশ্চিত করেন।

মার্কিন বাহিনীর এই কর্মকর্তা জানান, শনিবার (৮ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে প্রদেশটির শিরজাদ জেলায় আফগান সেনাদের সঙ্গে একটি যৌথ অভিযান পরিচালনা করছিল যুক্তরাষ্ট্র। তখনই সামরিক পোশাক পরিহিত ব্যক্তিরা মার্কিন সেনাদের দিকে গোলাবর্ষণ করতে শুরু করে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, অভিযানে অংশগ্রহণকারী একাধিক আফগান সেনা পরিকল্পিতভাবে হামলাটি চালিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। যদিও কর্মকর্তারা এখনো বিষয়টি তদন্ত করে দেখছেন যে, হামলাকারীরা আদৌ আফগান সৈন্য ছিল নাকি সামরিক পোশাক পরিহিত বহিরাগত কোনো সন্ত্রাসী।

প্রাদেশিক নিরাপত্তা কর্মকর্তা মোবারেজ খাদেম ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, মার্কিন ও আফগান সেনাদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে বহু সামরিক সদস্যের প্রাণহানি ঘটেছে বলে আশঙ্কা করা হচ্ছে।

পরিচয় গোপন রাখার শর্তে একজন আফগান কর্মকর্তা ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানান, কয়েকটি হেলিকপ্টারে করে জেলা ভবন থেকে হতাহত সেনাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। যদিও তিনি নিহত কিংবা আহতদের সংখ্যা জানাতে অপারগতা প্রকাশ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button