আন্তর্জাতিকসারাদেশ

ভারতে আবারো ৩ মাথাওয়ালা শিশুর জন্ম

আন্তর্জাতিক ডেস্কঃ

ভারতের উত্তর প্রদেশের এক নারী সম্প্রতি ৩ মাথাওয়ালা শিশুর জন্ম দিয়েছেন। আজ বৃহস্পতিবার ইউকে ভিত্তিক সংবাদ সংস্থায় এই সংবাদ প্রকাশ করেছে। সদ্য জন্ম নেওয়া শিশু এবং মা উভয়েই সুস্থ আছেন এবং বাড়ি ফিরেছেন। তবে তার পরিবারের সদস্যরা মানুষের ভিড়ের ঘটনায় বিরক্তি প্রকাশ করেছেন।

সংবাদে বলা হয়, ভারতের উত্তর প্রদেশে বসবাসরত রাগিনী গত ১২ জুলাই এক সন্তানের জন্ম দিয়েছেন। বাচ্চাটির জন্ম স্বাভাবিক প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে। তবে তার মাথার পিছনের দিকে মাথার মতো দেখতে ২টি অতিরিক্ত অংশ রয়েছে। তাতে মাথার মতো চুলও রয়েছে। বাচ্চাটির এক আত্বীয় বলেন, শিশুটির মাথার পিছনের অংশ ওজনে বেশ ভারী তাই আমি তা তোয়ালে দিয়ে জড়িয়ে দিয়েছি। তবে বাচ্চাটি কোন ব্যাথা অনুভব করছে না।

এদিকে, এমন ঘটনা এলাকায় চাঞ্চল্যেকর মুহূর্ত সৃষ্টি করেছে। স্থানীয় লোকজন ও গোত্রের মানুষজন এই ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন। পাশাপাশি দূরদুরান্ত থেকে মানুষ এসে শিশুটিকে দেখতে ভিড় জমাচ্ছেন। তারা বলছেন, শিশুটি দেবতার অসীস অবতার।

উল্লেখ্য যে, এর আগেও ভারতের উত্তর প্রদেশের এতাহ জেলায় প্রসূতি এক নারী তিন মাথার বিরল এক কন্যা শিশুর জন্ম দিয়েছে। বিরল সেই শিশুর তিন মাথা নিয়ে জন্ম চিকিৎসকদের অবাক করেছে। বিশ্বের বিভিন্ন দেশেই অতিরিক্ত মাথাযুক্ত শিশুর জন্মের ঘটনা খুবই বিরল। সদ্যজাত শিশুর এ ধরনের সমস্যাকে চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এনসেফালোসিলি বলা হয়ে থাকে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button