আন্তর্জাতিক

কানাডায় বিমান বিধ্বস্ত হয়ে ৬ জন নিহত

সংবাদ চলমান ডেক্সঃ

কানাডায় বিমান বিধ্বস্ত হয়ে ৬ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ৫জন যাত্রী। স্থানীয় সময় গতকাল শুক্রবার রাতে দেশটির আলবার্টার ক্যালগারির পশ্চিমে পাহাড়ি অঞ্চলে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে প্রাণহানির এই মর্মান্তিক ঘটনা ঘটে। শনিবারে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদ মাধ্যম।

বিধ্বস্ত বিমানটিতে ৫জন যাত্রী এবং ১জন পাইলট ছিলেন, বলে জানিয়েছে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি)। ব্রিটিশ কলাম্বিয়ার স্যালমন আর্মে গির্জার একটি অনুষ্ঠানে যাওয়ার জন্য গত শুক্রবার রাত ৯টার দিকে ক্যালগারির কাছে স্প্রিংব্যাঙ্ক বিমানবন্দর থেকে উড্ডয়ন করে বিমানটি।

আরসিএমপি’র স্টাফ সার্জেন্ট রায়ান সিঙ্গেলটন জানান, গতকাল রাত সাড়ে ৯টার দিকে বিমানের যাত্রীদের সঙ্গে আত্মীয়রা যোগাযোগ হারিয়ে ফেলেন। এর কয়েক ঘণ্টা পরে বিমানটির গন্তব্যে পৌঁছাতে বিলম্বিত হওয়ার খবর পাওয়া যায়। এরপরই অনুসন্ধানে নামে উইনিপেগ-ভিত্তিক রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স (আরসিএএফ)।

আরসিএএফ ক্রুরা ক্যালগারির প্রায় ১০০ কিলোমিটার পশ্চিমে পাহাড়ি এলাকা কানানাস্কিস কান্ট্রির মাউন্ট বোগার্টে বিধ্বস্ত অবস্থায় নিখোঁজ বিমানের সন্ধান পায়। দুর্ঘটনাস্থলটি কানানাস্কিস গ্রাম থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে ছিল।

আলবার্টা পার্কস মাউন্টেন রেসকিউয়ের সাহায্যে আরসিএএফ ক্রুরা দুর্ঘটনাস্থলে বেঁচে যাওয়া আরোহীদের অনুসন্ধান করেন। কিন্তু কাউকে জীবিত পাওয়া যায়নি।

সিঙ্গেলটন জানান, বিমানের আরোহী ৬জনই মারা গেছেন। অবশ্য নিহতদের পরিচয় প্রকাশ করা হয়নি। বিমানটিতে থাকা ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানান সিঙ্গেলটন। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button