আন্তর্জাতিক

রাশিয়ায় ড্রোন হামলায় ক্ষতিগ্রস্ত ৪বিমান

সংবাদ চলমান ডেক্সঃ

রাশিয়ার বিমানবন্দরে ড্রোন হামলার ঘটনায় ৪টি বড় পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া গোলা গুলিরও খবর পাওয়া গেছে। স্থানীয় কর্মকর্তা ও রাষ্ট্রীয় বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

জানানো হয়েছে, লাটভিয়া এবং এস্তোনিয়া সীমান্তের কাছে অবস্থিত রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় শহর পসকভের ১টি বিমানবন্দরে ঐ ড্রোন হামলার ঘটনা ঘটে।

জরুরি পরিষেবার উদ্ধৃতি দিয়ে রাশিয়ার রাষ্ট্র-চালিত বার্তাসংস্থা তাস আজ বুধবার ভোরে জানান, ড্রোন হামলার ঘটনায় আইএল-৭৬ মডেলের রাশিয়ার ৪টি ভারী পরিবহন বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। এই পরিবহন বিমান গুলো দীর্ঘদিন ধরে রুশ সামরিক বাহিনীর ওয়ার্কহর্স ছিল। হামলার শিকার পসকভের এই বিমানবন্দরটি ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ৮০০ কিলোমিটার (৫০০ মাইল) দূরে অবস্থিত।

হামলার পর বিস্ফোরণ এবং সাইরেনের শব্দ সহ বড় অগ্নিকাণ্ডের ভিডিও পোস্ট করেছেন আঞ্চলিক গভর্নর মিখাইল ভেদেরনিকভ। পরে তিনি টেলিগ্রাম মেসেজিং অ্যাপে বলেছেন, প্রতিরক্ষা মন্ত্রণালয় পসকভের বিমানবন্দরে ড্রোন হামলা প্রতিহত করছেন।

এই হামলার ঘটনাস্থলে থাকা ভেদেরনিকভ আরো জানান, প্রাথমিক তথ্যানুযায়ী, হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। হামলায় বিমানবন্দরের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হচ্ছে।

আল জাজিরা জানান, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ভিডিও ফুটেজে বিমানবন্দর থেকে ঘন কালো ধোঁয়া উঠতে দেখা গেছে এবং স্থানীয় বাসিন্দারা বিকট বিস্ফোরণ এবং গোলা গুলির শব্দ শোনার কথা বলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button