আন্তর্জাতিক

এবার ককপিটে মায়ের সঙ্গে বসলেন মেয়ে

সংবাদ চলমান ডেস্কঃ

এবার মায়ের সঙ্গে ককপিটে বসতে চলেছেন মেয়ে।তিন দশকের বেশি সময় ধরে প্লেন চালান মা। মায়ের সাথে তার মেয়ে প্লেন চালাবে এটা একজন মায়ের জন্য এ এক গর্বের মুহূর্ত।

স্কাই ওয়েস্ট এয়ারলাইন্সের ক্যাপ্টেন সুজি গ্যারেট। একই সংস্থায় যোগ দিয়েছেন মেয়ে ডোনা। সুজির স্বামী ও ছেলেও পাইলট। এয়ারলাইন্সের ব্লগে তিনি লিখেছেন, আমরা আমাদের কাজকে খুব ভালোবাসি। অন্য পেশায় আপনি এটা খুব বেশি দেখতে পাবেন না। আমাদের সন্তানেরা কেউই পাইলট হওয়ার কথা ভাবতো না। কিন্তু অফিসে বসার পর ওরা দেখুন কতটা খুশি। এটা ওদের চোখ খুলে দিয়েছে।

মেয়ে ডোনা গ্যারেটের কথায়, আমি যেন গোটা বিশ্বের কাছে পৌঁছে গিয়েছি। এটা আমার কাছে দারুণ অনুপ্রেরণা। আমার বাবা এবং মাকে এতদিন দেখে এসেছি। ওদের জীবনযাপন আমার কাছে এক অভিজ্ঞতা, চমৎকার ব্যাপার।

মেয়ের সঙ্গে ককপিটে বসে খানিকটা আবেগাপ্লুত হয়ে পড়েন সুজি। ৩০ বছর আগে ডোনার বয়সেই ককপিটে বসেছিলেন সুজি। একরাশ স্বপ্ন আর ক্যারিয়ার গড়ার প্রবল ইচ্ছা নিয়ে যোগ দিয়েছিলেন বিমান ক্ষেত্রে। তারপর থেকে কাজ করতে করতে কত ধরনের অভিজ্ঞতা। কত প্রতিকূল পরিস্থিতিতে সবকিছু সামলে নেয়া। সে সব গল্পই মেয়েকে বলতেন। মাথা ঠাণ্ডা রেখে কী ভাবে বিপদসঙ্কুল পরিস্থিতিতে যাত্রীদের নিরাপদে গন্তব্যে পৌঁছে দিতে হয়, সে এক বিশাল চ্যালেঞ্জ। মায়ের কাছে সে সব গল্প শুনে ডোনাও মনে মনে নিজেকে তৈরি করেছেন।

সুজি জানিয়েছেন, ডোনা বৈচিত্র ভালোবাসেন। ক্যাপ্টেন সুজি মনে করেন, এই কর্মক্ষেত্র তাকে সেই সুযোগ এনে দেবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button