আন্তর্জাতিক

একদিন হিজাব পরা নারীই হবেন ভারতের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কঃ

একদিন হিজাব পরা নারীই হবেন ভারতের প্রধানমন্ত্রী,এই বলে মন্তব্য করেছেন দেশটির রাজনৈতিক দল অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন (এআইএমআইএম) প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। ভারতে মুসলিম নারীদের হিজাব পরা নিয়ে চলা বিতর্কের মধ্যেই এমন মন্তব্য করছেন তিনি।

নির্বাচনি প্রচারণায় আসাদুদ্দিন ওয়াইসির রাখা ৪৩ সেকেন্ডের একটি বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে তিনি বলেন, একটি মেয়ে যদি হিজাব পরার সিদ্ধান্ত নেয় আর বাবা-মায়ের কাছে জানতে চাইলে তারা যদি এটি পরার অনুমতি দেয় তাহলে তাকে ঠেকাবে কে? আমরা সেটি দেখবো, ইনশাল্লাহ।

নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করা ওই ভিডিওতে এআইএমআইএম নেতাকে বলতে শোনা যায়, মেয়েরা হিজাব পরবে, নেকাব পরবে আর কলেজে যাবে আর এক সময় ডাক্তার, কালেক্টর, এসডিএম এবং ব্যবসায়ী হবে। সবাই মনে রাখবেন, হয়তো সেদিন আমি জীবিত থাকবো না, তখন হলেও একদিন এক হিজাব পরা নারী এই দেশের প্রধানমন্ত্রী হবেন।

গত বছরের ডিসেম্বরে কর্নাটকে একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কয়েক শিক্ষার্থী হিজাব পরে ক্লাসে যোগ দিলে তাদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দেওয়া শুরু হয়। এরপরই ভারতে শুরু হয় হিজাব বিতর্ক। রাজ্যের বিভিন্ন স্থানে বিষয়টি ছড়িয়ে পড়ে। তরুণ শিক্ষার্থীরা গেরুয়া হিজাব পরতে শুরু করে।

এই সপ্তাহের শুরুতে কয়েকটি স্থানে বিক্ষোভ সহিংস হয়ে ওঠায় মঙ্গলবার তিন দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে রাজ্য সরকার।

হায়দ্রাবাদের এমপি আসাদুদ্দিন ওয়াইসির দল অল ইন্ডিয়া মজলিশ-ই-ইত্তেহাদুল মুসলেমিন উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে অংশ নিচ্ছে। ভাগিদারি পরিবর্তন মোর্চার অংশ হিসেবে দলটি এই নির্বাচনে অংশ নিচ্ছে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button