নাটোর

নাটোরে কৃষক সেজে আসামি ধরলো পুলিশ

নাটোর প্রতিনিধিঃ

সোমবার (১ ফ্রেব্রুয়ারি) দুপুরে নাটোরের সিংড়ার হাতিয়ান্দহ রাখসার বিল থেকে পুলিশের হাতে গ্রেফতার হন মাদক মামলায় দুই বছরের দণ্ডাদেশপ্রাপ্ত এবাদুল্লাহ প্রামাণিক। তিনি উপজেলার হাতিয়ান্দহ ইউনিয়নের হাজিপুর গ্রামের মৃত ইন্তাজ আলীর ছেলে। তাকে গ্রেফতারে কৃষক সেজে বিলে এসেছিলেন সিংড়া থানার এসআই আমিরুল ইসলাম, এএসআই আবুল হাশেম ও সেলিম রেজা।

এসআই আমিরুল ইসলাম জানান, বছরখানেক আগে একটি মাদক মামলায় অভিযুক্ত হবার পর দোষী সাব্যস্ত হলে আদালত এবাদুল্লাহ প্রামাণিককে দুই বছরের সশ্রম কারাদণ্ড দেয়। কিন্তু তখন তিনি পলাতক ছিলেন। তাকে ধরতে পুলিশ একাধিকবার অভিযান পরিচালনা করেও ব্যর্থ হয়। পুলিশের চোখ ফাঁকি দিয়ে একেবারে সাধারণ কৃষকের বেশে তিনি দিনের বেলায় দুর্গম বিলে কৃষি কাজ করতেন।

তিনি আরো জানান, খোঁজ আসে এবাদুল্লাহ রাখসার বিলে অবস্থান করছেন। তিনি একাকী কাজ করছিলেন। তখন আমরা তাকে ধরতে  অভিযান পরিচালনা করার সিদ্ধান্ত নিই। কিন্তু পুলিশের পোশাক পরিধান করে বিল অতিক্রম করলে সে টের পেয়ে যাবে। তাই আমরা লুঙ্গি পরিধান করে হাঁটু কাদা মাড়িয়ে একদম কৃষক বেশে এবাদুল্লার কাছে চলে যাই এবং সে পালাতে গেলে তাকে দৌড়ে ধরতে সমর্থ হই। প্রচণ্ড শীতের মধ্যে আমরা কাদা পানিতে নেমেছি, তবে এটা ভেবে ভালো লেগেছে যে আমরা আসামিকে গ্রেফতার করতে পেরেছি।

সিংড়া থানার ওসি নুর-এ-আলম সিদ্দিকী বলেন, পুলিশকে ফাঁকি দিতে এবাদুল্লাহ সব ধরনের চেষ্টাই করে গেছেন। কিন্তু পুলিশের বুদ্ধিমত্তার কাছে তিনি ব্যর্থ হয়েছেন। সন্ধ্যায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button