আন্তর্জাতিক

ইরানে ভবন ধসে মৃত্যু ৬, আটকা পড়েছেন বহু

আন্তর্জাতিক ডেস্কঃ

ইরানে একটি ১০ তলা ভবন ধসে কমপক্ষে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। এছাড়া ভবন ধসের ঘটনায় ভেতরে আটকা পড়েছেন আরও ৮০ জনেরও বেশি মানুষ।

গতকাল সোমবার (২৩ মে) ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবাদান শহরে একটি ১০ তলা ভবন ধসে এ ঘটনা ঘটে। খবর আল জাজিরার।

স্থানীয় রেড ক্রিসেন্টের প্রধান জানান, ভবন ধসের ঘটনার পর এখন পর্যন্ত ধ্বংসস্তুপের নিচ থেকে ৩২ জনকে উদ্ধার করার হয়েছে। এদের মধ্যে ২৭ জনকে বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে।

আল জাজিরা জানায়, ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আবাদান শহরের কেন্দ্রস্থলে ব্যস্ততম রাস্তায় অবস্থিত বাণিজ্যিক এই মেট্রোপোল ভবনের বড় অংশ ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এবং দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনকে কর্মকর্তারা বলছেন, ধসে পড়া ভবনটির ভেতরে এখনও ৮০ জন আটকে থাকতে পারে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, দুর্ঘটনার পর চলমান উদ্ধার অভিযানে সহায়তা করার জন্য ইরানের বিভিন্ন প্রদেশ থেকে উদ্ধারকারী কুকুর, হেলিকপ্টার, যানবাহন এবং কর্মীদের দুর্ঘটনাস্থলে একত্রিত করা হয়েছে। এর মধ্যে তেহরানের ৮০টি বাহিনী, দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজে সহায়তার জন্য ৫০ জন অগ্নিনির্বাপক এবং জরুরি উদ্ধারকর্মী কাজ করছেন।

এছাড়াও বিমান সহায়তা প্রদানের জন্য ৩০ জন কর্মী কাজ করছেন। তবে অতিরিক্ত গরম আবহাওয়ার জন্য উদ্ধারকাজে গতি আনতে বেগ পোহাতে হচ্ছে।

ইরানের রাষ্ট্রীয় টিভি জানিয়েছে, খুজেস্তান প্রদেশের বিচার বিভাগের প্রধান ভবনটি ধসে পড়ার বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে ভবনের মালিক এবং এটি নির্মাণকারী ঠিকাদারকে গ্রেপ্তার করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button