রাজশাহী সংবাদসারাদেশ

১৪ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়লো রাবি কর্তৃপক্ষ

রাবি প্রতিনিধি:

করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে গত ১৮ মার্চ থেকে ৯ এপ্রিলের বর্ধিত ছুটি পরিবর্তন হয়ে  ১৪ এপ্রিল পর্যন্ত  সাধারণ ছুটি বৃদ্ধি ঘোষনা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। করোনা ভাইরাসের বিস্তার রোধে গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয় এক ঘোষণায় সব শিক্ষাপ্রতিষ্ঠান ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়। এদিন (১৬ মার্চ) রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন ১৮ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত
বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করে। এছাড়া ১৮ মার্চ বিকাল ৪টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশনা দেয়া হয়। পরে গত ২১ মার্চ বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় ২২ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রশাসনিক
কাজ বন্ধ ঘোষণা করে। তবে গত ২৪ মার্চ শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। নতুন এ সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৯ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ঘোষণা করা হয়। পরে আবার রবিবার (৫ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয় ১৩ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে।

এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পহেলা বৈশাখ পর্যন্ত করা হয়েছে বলে জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ছুটিকালে বিশ্ববিদ্যালয় এলাকার জরুরি সেবা সমূহ বিদ্যুৎ, পানি, চিকিৎসা সেবা চালু থাকবে। এ সময়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমও বন্ধ থাকবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button