রাজশাহী সংবাদ

রাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা, লাঠিচার্জ

রাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান দুর্নীতিবিরোধী ও ভিসি অপসারণের দাবির আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করে হামলা চালায়।

রাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা, লাঠিচার্জ                                                                           এতে ৪ জন আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয় এবং আব্দুল্লাহ শুভ নামে এক শিক্ষার্থীকে মারধর করে আটক করে পুলিশ। পরে আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধকালে এ ঘটনা ঘটে। আটককৃত শিক্ষার্থীর শুভ নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী বলে জানা গেছে।

 

 

 

 

এঘটনায় আহত রাবি শিক্ষর্থীরা হলেন মাজহারুল আলম, মোরশেদ আলম, আব্দুল মজিদ অন্তর এবং শাহরিয়ার রিদম।

জানা গেছে, শিক্ষার্থীরা বিকেল ৫টায় প্রধান ফটকে শান্তিপূর্ণভাবে তাদের আন্দোলন চালিয়ে যায়। এতে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক-কর্মচারীরা সংহতি জানিয়ে তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেন।

পরে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাঁধা প্রদান করে। একপর্যায়ে শিক্ষার্থীরা যানবাহন থামাতে লাগলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং শালাদের ধর ধর ধাওয়া দেয়।

এ বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত মতিহার জোনের এসি মাসুদ রানা জানান, শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করেছি। কিন্তু তারা না সরলে ছত্রভঙ্গ করে দিয়েছি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরাই আমাদের উপর হামলা করেছে। এ সময় একজনকে আটক করা হয়েছে। তবে এবিষয়ে ফোন দিলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান এ বিষয়ে কিছু জানেন না বলে জানান তিনি।

উল্লেখ্য, দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালায় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় আট জন শিক্ষক, সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার আন্দোলনে নামে রাবির শিক্ষক-শিক্ষার্থীরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button