রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

ইসির সিসি ক্যামেরায় ধরা পড়ে একাধিক বার ভোটকেন্দ্রে প্রবেশ করায় রাজশাহীতে নারীর ৩ দিনের জেল

বিশেষ প্রতিনিধিঃ

রাজশাহী সিটি কর্পোরেশন  নির্বাচনের ভোটকেন্দ্রে বারবার প্রবেশ করায় এক নারীকে তিন দিনের জেল দিয়েছেন দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট।বুধবার (২১ জুন) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবন থেকে সিসি  ক্যামেরায় রাজশাহী ও সিলেট সিটি ভোট পর্যবেক্ষণের এক পর্যায় সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা।

ইসি জানায়, একজন নারী একাধিকবার ভোটারদের নিয়ে গোপন কক্ষে প্রবেশ করেন। যেটা কমিশনাররা সিসি টিভি মনিটরের মাধ্যমে দেখে প্রিসাইডিং অফিসারের সঙ্গে যোগাযোগ করেন এবং তাৎক্ষণিক ভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে তিন দিনের জেল দেন। রাজশাহী সিটির ২৮ নং ওয়ার্ডে ও ১৪১ নং কেন্দ্রে তালাইমারী দারুল উলুম আলিম মাদ্রাসার নিচতলায় এ ঘটনা ঘটে।

ইসি রাশেদা বলেন, এ পর্যন্ত মোটামুটি ভোট ভালোভাবে ভোট হয়েছে। সকাল থেকে কোনো অনিয়ম পাওয়া যায়নি। ছোটখাটো দুই একটি বিষয় যেগুলো আমাদের নজরে এসেছে সে গুলোর বিষয়ে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছি। এখন কোথাও ভোট থেমে নেই। মাঝে রাজশাহীতে বৃষ্টি হয়েছিল, তবে এখন আবহাওয়া ভালো আছে, আর কোনো সমস্যা নেই। আমাদের আরেকটা মনিটরিং সেল আছে, সেখান থেকেও কোনো অনিয়মের তথ্য পাইনি।

তিনি বলেন, রাজশাহীতে ১২৬ নম্বর কেন্দ্রে ভোটগ্রহণ একটু স্লো যাচ্ছিল। তবে আমরা নির্দেশনা দেওয়ার পরই সঙ্গে সঙ্গে কারিগরি টিম গিয়ে ব্যবস্থা নিয়েছে। আরেকটা বিষয় আমরা দেখে ছিলাম যে, একটি কেন্দ্রে নারী ভোটাররা এক সঙ্গে গিয়ে কার্ড না দিয়ে আঙ্গুল দিয়ে ভোট দিচ্ছিলেন। আঙ্গুল দিয়ে ভোট দেওয়ায় নাকি ওটা স্লোল হয়ে যায়। স্লো হওয়ার কারণে ওই কেন্দ্রে ১৫ থেকে ২০ মিনিট সমস্যা হয়েছিল। ইভিএমের যে ছোটখাটো সমস্যা গুলো ছিল, এখন আর সেগুলো নেই। ভোট ভালো ভাবেই চলছে।

তিনি আরও বলেন, আমরা এখানে বসে একটা কেন্দ্রে দেখেছি, একজন নারী একাধিকবার কেন্দ্রে ঢুকছেন। আমরা এটা দেখার পরই সঙ্গে সঙ্গে তাকে আটক করে শাস্তি স্বরুপ সাজা  দিয়েছি। এখন পর্যন্ত এটা ছাড়া আর কোনো সমস্যা হয়নি বলেও জানান তিনি।

তিনি বলেন সিলেট অঞ্চল থেকে দুপুর পর্যন্ত কোন অভিযোগ আসেনি বা দেখতে পাইনি। দুপুর পর্যন্ত ৩০ শতাংশের উপরে ভোট পড়েছে বলেও দাবি করেন ইসি রাশেদা সুলতানা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button