রাজশাহী সংবাদ

রাজশাহীতে শীতের আগাম আমেজে নাড়া দিচ্ছে সকাল

রাকিবুল ইসলামঃ

পুরো উত্তর অঞ্চলের প্রধান ফটক রাজশাহীতে পুরোদমেই উকি দিচ্ছে শীতের সকাল। এই নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে রাজশাহী অঞ্চলের মানুষ। গ্রাম অঞ্চলের এক শ্রেনির মানুষ এখনই নেমে পড়েছে সু মিষ্ট খেজুর রসের সন্ধানে। কেউবা আবার নতুন সবজি খেতে পরিচর্যা করছেন আগাম হাট বাজারে নিতে।

তবে রাজশাহীতে এবার দেরিতে শীতের নাড়া দিলেও আগামী কয়েক সপ্তাহের মধ্যেই জেকে বসবে শীত এমন টিই মনে করছেন বিশেষজ্ঞরা। এই নিয়ে বিশেষজ্ঞরা বলছেন হিন্দু সম্প্রদায়ের এই পূজাকে কেন্দ্রকরে আবহাওয়া অনেকটাই অনুকূলে থাকেনা, তাই এই সময়ে খুব একটা শীতের ভারি প্রভাব ও থাকেনা।

তবে এই আবহাওয়া সঠিক মাত্রায় আসলেই বাড়বে শীত। সকালে রাজশাহী শহরের একাধিক স্থান ঘুরে দেখা যায় অনেকেই গরম কাপর ব্যবহার করতে শুরু করেছে এরই মাঝে। আবার কিছু মানুষ হাত গুটিয়ে বুঝিয়ে দিচ্ছেন শীতের প্রভাব পড়েছে তার শরীরে। বিশেষ করে দরিদ্র খেটে খাওয়া দিন মজুর মানুষ গুলোই উপলদ্ধি করতে শুরু করেছে এই আগাম শীতের আমেজ।

তবে এই সময় টাকে বেশী ঝুকি পূর্ণ মনে করছেন চিকিৎসক গন তারা বলছেন এমনিতেই দেশে মহামারি করোনায় আক্রান্ত হাজারো মানুষ তার উপর যদি সতর্কতার অভাব দেখাদেয় তাহলে দুর্ঘটনার পরিমান বেড়ে যাওয়ার আশংকা খুব বেশী রয়েছে। এই সময়ে সকল কে সাবধানে চলাচলের নির্দেশনা ও দেন চিকিৎসক বৃন্দ।অপর দিকে শীতের মজার মজার খাবার তৌরিতে এখনি প্রস্তুতি নিয়েছেন গ্রাম গঞ্জের গৃহীনিরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button