দূর্গাপুররাজশাহী সংবাদ

কলকাতার মহাত্মা গান্ধী অ্যাওয়ার্ড পাচ্ছেন দুর্গাপুর থানার ওসি কণা

নিজস্ব প্রতিবেদক: মাদক নির্মূলে বিশেষ অবদান রাখায় মহাত্মা গান্ধী অ্যাওয়ার্ড-২০২০ পাচ্ছেন রাজশাহীর দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশীদা বানু কণা।

সাউথ এশিয়া সোস্যাল কালচারাল ফোরামের সুপারিশক্রমে তাকে এ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়েছে। বাংলাদেশ পুলিশ বাহিনীর মধ্যে তিনিই একমাত্র নারী কর্মকর্তা হিসেবে এ অ্যাওয়ার্ড পাচ্ছেন।

সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ ফেব্রুয়ারী ভারত বাংলাদেশ সম্প্রীতি উৎসবে যোগ দিতে ভারতের কলকাতার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। ১৬ ফেব্রুয়ারী কলকাতার সত্যজিৎ রায় অডিটরিয়ামে উৎসব শেষে অ্যাওয়ার্ড গ্রহণ করে দেশে ফিরবেন তিনি। এ জন্য তিনি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের আন্তরিক সহযোগীতা কামণা করেছেন।

ওসি কণা জানান, মাদক নির্মূলে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ পুলিশের একমাত্র কর্মকর্তা হিসেবে তাকে এ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়েছে। এটি বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য অত্যন্ত গৌরবের। এ জন্য তিনি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, থানার এস.আই/এ.এস.আই,  পুলিশ সদস্যসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক যারা বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। যাদের অক্লান্ত পরিশ্রমের কারনে তিনি আজ এ অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন।

আগামী ১৬ ফেব্রুয়ারী কলকাতায় অনুষ্ঠিতব্য ভারত বাংলাদেশ সম্প্রীতি অনুষ্ঠানে পশ্চিম বাংলার মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়, মন্ত্রী শশী পাঞ্জা, মন্ত্রী অরুপ বিশ্বাস , মেয়র ববি হাকিম, বাংলাদেশ দূতাবাসের ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান, কবি বিথী চট্টোপাধ্যায়, বিশিষ্ট অভিনেত্রী অপরাজিতা আঢ্য, একুশে পদকপ্রাপ্ত পঙ্কজ সাহা, ইন্ডিয়া কালচারাল ফর কালচারাল রিলেশনের (আইসিসিআর) পরিচালক গৌতম দে সহ দুই বাংলার প্রখ্যাত ব্যাক্তিরা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button