রাজশাহী সংবাদ

“কমিউনিটি পুলিশিং ডে’’ উপলক্ষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের প্রস্তুতি সভা

নিজস্ব প্রতিবেদক : “কমিউনিটি পুলিশিং ডে’’  উপলক্ষে ,রাজশাহী মেট্রোপলিটন পুলিশের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় পুলিশ সদর দপ্তরের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন আরএমপি’র পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম।

সভায় উপস্থিত ছিলেন, আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন) সালমা বেগম, পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার(সদর) মোঃ রশীদুল হাসান পিপিএম সহ উর্ধ্বতন পুলিশ অফিসারবৃন্দ, সকল থানার অফিসার ইনচার্জ এবং ‘‘কমিউনিটি পুলিশিং এর মহানগর ও বিভিন্ন থানার নেতৃবৃন্দ। সভার শুরুতে সভাপতি উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভার কার্যক্রম শুরু করেন।

পুলিশ হেডকোয়ার্টার্স এর সিদ্ধান্তে কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার বাংলাদেশ পুলিশের সকল ইউনিটে একই দিনে ‘‘কমিউনিটি পুলিশিং ডে’’ পালন করা হয়। এ প্রেক্ষিতে এ বছর ২৬ অক্টোবর রোজ শনিবার ‘‘কমিউনিটি পুলিশিং ডে’’ উদযাপন করা হবে।

কমিউনিটি পুলিশিং ডে উদযাপন আকর্ষণীয় এবং উৎসবমুখর করার লক্ষ্যে সভাপতি সংশ্লিষ্ট সকলকে নিষ্ঠার সাথে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালনের অনুরোধ করেন।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, থানা এবং মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, সরকারি অফিসের সকল বিভাগীয় কর্মকর্তা, রাজশাহী জেলার গুরুত্বপূর্র্ণ ব্যক্তিবর্গ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, গুরুত্বপূর্ণ ব্যাংকসমুহের ম্যানেজার, গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং ছাত্র-ছাত্রীবৃন্দ, পুলিশের সাথে সংশ্লিষ্ট বিভিন্ন এনজিও, বিভিন্ন ব্যবসায়ী সমিতির সদস্যবৃন্দ, চেম্বার অব কমার্স এর নেতৃবৃন্দ, বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবী সংগঠন, আবাসিক সোসাইটির নেতৃবৃন্দ এবং অন্যান্য প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গকে আমন্ত্রণ জানানো হবে বলে সভাাপতি তার বক্তব্যে উল্লেখ করেন।

“কমিউনিটি পুলিশিং ডে” পালনের জন্য কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন সভাপতি আরএমপি’র পুলিশ কমিশনার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button