রাজশাহী সংবাদ

ইংরেজি প্রথমপত্রে রাজশাহীর চার এসএসসি পরীক্ষার্থী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক : এসএসসির ইংরেজি প্রথমপত্র পরীক্ষা চলাকালে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চার পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত এ পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের দায়ে তাদের বহিষ্কার করা হয়। শিক্ষাবোর্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বহিষ্কার হওয়া চারজন নাটোরের বড়াইগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়, নওগাঁর জাতবাজার আর্দশ বালিকা উচ্চ বিদ্যালয়, বগুড়ার কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও জয়পুরহাটের কালাই বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষার্থী ছিল।

এদিকে ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় রাজশাহীর আট জেলার ৬৯৮ জন পরীক্ষার্থী অংশ নেয়নি। এর মধ্যে রাজশাহীতে ১১৭ জন, চাঁপাইনবাবগঞ্জে ৩০ জন, নাটোরে ৮২ জন, নওগাঁয় ১১৫ জন, পাবনায় ১১২ জন, সিরাজগঞ্জে ১২৪ জন, বগুড়ায় ১০২ জন এবং জয়পুরহাটে ১৬ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলো।

বোর্ডের আট বিভাগে এবার পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ২৬০টি। রাজশাহী শিক্ষাবোর্ডে অধীনে এ বছর ইংরেজি প্রথম পত্রের মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ৪৬৭ জন। অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৭৬৯ জন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button