রাজশাহী সংবাদ

অবৈধ নছিমন করিমন ভুটভুটি সি এন জি কখনো বৈধ

ইসরাত জাহানঃ কালের পরিবর্তনে এক সময় অনেক কিছুর পরিবর্তন ঘটতে দেখা যেত কিন্তু এখনকার পরিবর্তন গুলো চমক সৃস্টি করছে কিছু ক্ষেত্রে। রাজশাহীর বিভিন্ন অঞ্চল ঘুরে উঠে এসেছে এমন চিত্র, দীর্ঘ দিন ধরেই সরকারের বেধে দেওয়া নিয়মে নছিমন, করিমন,ভুটভুটি,ও এক প্রকার সি এন জি মহাসড়কে চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা করে দেওয়া হয়েছে, কোন ভাবে এই যান গুলো মহাসড়কে চলাচল করলেই বাধার মুখে পড়তে হয় প্রতিনিয়ত।

খবর নিয়ে যানা গেছে লোকালয়ে যারা পুলিশের সাথে সখ্যতা করে এই যান গুলো চালায় তাদের রিতীমতো মাসোহারা গুনতে হয় প্রতি মাসে। তবে মহাসড়কে এমন কি গুরুত্ব পুর্ন স্থানে এই অবৈধ যান গুলোর দেখা মিলে ভিন্ন ভাবে,
রাজশাহী শহর সহ আদালত চত্তরের মত গুরুত্ব পুর্ন জায়গায় এই সকল অবৈধ যান ব্যবহার করছে পুলিশ প্রশাসন, যাদের অনেকেই উপজেলার থানা থেকে গ্রেপ্তার হওয়া আসামিদের নিয়ে এসেছেন আদালতে, অনেকেই আদালতে সাক্ষী দিতে এসেছেন এই অবৈধ যান নিয়ে। রাতের বেলায় গাড়ি সংকটের অজুহাতে অনেক পুলিশ সদস্যের দেখা মিলে দ্বায়ীত্ব পালন করতে এই ভুটভুটি নিয়ে। সাধারন মানুষ চললে যেটি অনিয়ম সেটিতে আইনশৃঙ্খলা বাহিনী চললে অভিযোগ থাকেনা -এই নিয়ে চলছে বিভিন্ন মহলে আলোচনা সমালোচনা।

রাজশাহী জেলা পুলিশের একজন একজন কর্মকর্তার এক প্রশ্নের জবাবে বলেন আইন সকলের জন্যই সমান যেখানে অবৈধ যানের উপর ঝটিকা অভিযান অব্যাহত রয়েছে সেখানে এই যান গুলো ব্যবহার অবশ্যই অন্যায় কোন আইনশৃঙ্খলা বাহিনী ব্যবহার করলে সেটিও অন্যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button