সারাদেশ

রাজধানী রিজেন্টের মিরপুর শাখাও সিলগালা

সংবাদ চলমান ডেস্কঃ

রাজধানী উত্তরার পর এবার রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখাও সিলগালা করা হয়েছে। বুধবার এ শাখাটি সিলগালা করা হয়ে বলে জানিয়েছে র‌্যাব।এর আগে গতকাল মঙ্গলবার চুক্তি ভঙ্গ করে করোনা রোগীদের থেকে বিল আদায়, ভুয়া প্রতিবেদন তৈরিসহ নানা অভিযোগে রিজেন্ট হাসপাতালের উত্তরা শাখায় অভিযান চালিয়ে বন্ধ করে দেয় র‌্যাব।

প্রতারণার অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদকে এক নম্বর আসামি করে ১৭ জনের নামে মামলা করা হয়েছে। আটজনকে আটক করা হয়েছে। সাহেদসহ নয়জন পলাতক রয়েছেন।

বুধবার বিকেল সাড়ে চারটার দিকে মিরপুর ১২ নম্বরের রিজেন্ট হাসপাতালটি র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে একটি দল সিলগালা করে দেয়। এ হাসপাতালটি করোনা রোগীর চিকিৎসা দেয়া হচ্ছিলো। গতকাল মঙ্গলবার পর্যন্ত সেখানে ২২ জন রোগী চিকিৎসা নিচ্ছিলো। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে গতকালই রোগীদের অন্যত্র চলে যাওয়ার জন্য বলা হয়। রোগীরা হাসপাতালটি বন্ধ করে দেয়ার আগেই সেখান থেকে চলে যান।

অভিযান সম্পর্কে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার বলেন, রিজেন্টের মিরপুর শাখার হাসপাতালটি করোনা রোগীর চিকিৎসায় নানা প্রতারণা করেছে। তারা রোগীদের স্যাম্পল নিয়ে পরীক্ষা না করে ফেলে দিতো, অথচ প্রতিটি পরীক্ষার জন্য ৩৫০০ টাকা নেয়া হতো। ২০১৮ সালে মিরপুরের এই হাসপাতালে আমি অভিযান চালিয়ে জরিমানা করে সতর্ক করেছিলাম।

রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ, হাসপাতালটি করোনার নমুনা পরীক্ষা না করে ভুয়া রিপোর্ট তৈরি করতো। হাসপাতালটির সঙ্গে সরকারের চুক্তি ছিলো ভর্তি রোগীদের বিনা মূল্যে চিকিৎসা দেয়ার। সরকার এই ব্যয় বহন করবে। কিন্তু তারা রোগীপ্রতি লক্ষাধিক টাকা বিল আদায় করেছে। রোগীদের বিনামূল্যে চিকিৎসা দিয়েছে এই মর্মে সরকারের কাছে ১ কোটি ৯৬ লাখ টাকার বেশি বিল জমা দেয়। রিজেন্ট হাসপাতাল এ পর্যন্ত দুইশ’কোভিড রোগীর চিকিৎসা দিয়েছে।

সরকারের সঙ্গে চুক্তি ছিলো ভর্তি রোগীদের তারা কোভিড পরীক্ষা করবে বিনামূল্যে। কিন্তু তারা আইইডিসিআর, আইটিএইচ ও নিপসম থেকে ৪ হাজার ২০০ রোগীর বিনামূল্যে নমুনা পরীক্ষা করিয়ে এনেছে। পাশাপাশি নমুনা পরীক্ষা না করেই আরো তিন গুণ লোকের ভুয়া করোনা রিপোর্ট তৈরি করে। এসব অভিযোগে স্বাস্থ্য অধিদফতর রিজেন্ট হাসপাতালের দুটি শাখা বন্ধ করে দেয়ার নির্দেশ দিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button