সারাদেশ

অবৈধভাবে গ্রাহকের মিটার পরিবর্তন করায় আটক ১

চলমান ডেস্ক: নোয়াখালীতে অভিযান চালিয়ে নাছির উদ্দিন নামে বিদ্যুৎ অফিসের এক মিটার রিডারকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার দুপুরের দিকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নোয়াখালী কার্যালয়ের পাশ থেকে তাকে আটক করা হয়েছে।

এ সময় তার থেকে বিপুল পরিমাণ ভুয়া বিদ্যুৎ বিল, মিটার, বিভিন্ন কর্মকর্তার সিল, একটি কম্পিউটার একটি প্রিন্টার উদ্ধার করা হয়।

জানা গেছে, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নোয়াখালীতে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পাওয়া একাধিক সদস্য (মিটার রিডার) দীর্ঘদিন ধরে বিভিন্ন বাসা/বাড়ি থেকে বিদ্যুৎ অফিস থেকে প্রদত্ত মূল মিটার খুলে নিয়ে তাদের কাছে থাকা নকল মিটার লাগিয়ে দিতেন। চক্রটি অফিসের কাগজপত্রে বিপিডিবি উপ-সহকারী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীর স্বাক্ষর জাল করতেন। এছাড়াও তারা বিদ্যুৎ বিলের মূল কপিগুলো অফিস থেকে কৌশলে সরিয়ে নিয়ে কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে জাল বিল তৈরি করে গ্রাহকের থেকে টাকা নিতেন।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে গোয়েন্দা পুলিশ একটি ভবনের নিচতলার একটি কক্ষে অভিযান চালায়। এ সময় বিপুল পরিমান ভুয়া বিদ্যুৎ বিল, মিটার, বিভিন্ন কর্মকর্তার সিল, একটি কম্পিউটার ও প্রিন্টারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে বিদ্যুৎ অফিস থেকে চাকরিচ্যুত মিটার রিডার নাছির উদ্দিনকে আটক করে।

জেলা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নুরুল আমিন জানান, গত ৪ ফেব্রুয়ারি তিনি একজন গ্রাহকের মিটার পরিবর্তনের জন্য কাগজপত্র চেক করতে গিয়ে তিনিসহ বাকি কর্মকর্তাদের জাল স্বাক্ষর দেখতে পান। ওইদিন এ ঘটনায় মিটার রিডার হানিফকে আটক করে পুলিশে সোপর্দ করেন তারা। এ ঘটনায় ৫ ফেব্রুয়ারি হানিফের বিরুদ্ধে সুধারাম মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। আটক নাছিরকে গ্রাহকদের থেকে পাওয়া লিখিত অভিযোগের ভিত্তিতে গত জানুয়ারিতে চাকরিচ্যুত করা হয়।

নোয়াখালী এসপি মো. আলমগীর হোসেন জানান, জিজ্ঞাসাবাদে নাছির অবৈধভাবে গ্রাহকের মিটার পরিবর্তন, কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে জাল বিল তৈরি চক্রের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন। এই চক্রে নাছির ছাড়াও একাধিক ব্যক্তি জড়িত থাকার তথ্য পাওয়া গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button