সংবাদ সারাদেশসারাদেশ

রাজাকারের তালিকায় মুক্তিযোদ্ধার নাম থাকায় তালিকা স্থগিত

রাজাকারের তালিকা স্থগিত: মন্ত্রী

সংবাদ চলমান ডেস্ক:
মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের নাম থাকায় তীব্র সমালোচনার মুখে প্রকাশের তিন দিনের মাথায় রাজাকারের তালিকা স্থগিত করলো সরকার৷

মুক্তিযোদ্ধাদের নাম থাকায় রাজাকারের তালিকা ক্ষোভের মুখে স্থগিত করা হয়েছে। নতুন তালিকা প্রকাশ করা হবে আগামী ২৬ মার্চ। আজ বুধবার মুক্তিযোদ্ধা বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বিষয়টি জানান।

মোজাম্মেল হক বলেন, রাজাকারের তালিকা নিয়ে অভিযোগ ওঠায় সেই তালিকা স্থগিত করা হয়েছে। যাচাই-বাছাই করে আগামী ২৬ মার্চ আবার তালিকা প্রকাশ করে হবে।
গত ১৫ ডিসেম্বর ‘একাত্তরের রাজাকার, আলবদর, আলশামস ও স্বাধীনতাবিরোধী তালিকা প্রকাশ—প্রথম পর্ব’ শিরোনামে ১০ হাজার ৭৮৯ জনের নামের এই তালিকা প্রকাশ করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। এরপর থেকে সারা দেশে এ নিয়ে মুক্তিযোদ্ধাদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।
এর আগে আজ মানিকগঞ্জে এক সমাবেশে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক রাজাকারের তালিকায় ত্রুটির কথা স্বীকার করে দুঃখপ্রকাশ করেছেন। তিনি বলেন, ‘ওরা (বিএনপি-জামায়াত সরকার) ৩০ বছর ক্ষমতায় ছিল। ক্ষমতায় থাকার সময় হয়তোবা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রাখা কাগজপত্র কারসাজি করে রাজাকারদের তালিকায় মুক্তিযোদ্ধাদের নাম লিখে রেখেছে। এটা আমাদের কল্পনার বাইরে ছিল। সে কারণে ভুলটা হয়ে গেছে। আমি দুঃখ প্রকাশ করছি।’

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button