সংবাদ সারাদেশ

মাছির সাথে বন্ধুত্ব করে বিশ্ব রের্কড গিনেস বুকে নাম

চলমান ডেস্কঃ

বিশ্বের মধু উৎপাদনের মূল হাতিয়ার মৌমাছি। উপকারি পতঙ্গটি অনেক সময় নানা কারণে মানুষের জন্য ভয়ংকর হয়ে উঠে। কিন্তু সম্প্রতি ৬০ হাজার মৌমাছির সঙ্গে এক তরুণের বন্ধুত্বের অবিশ্বাস্য খবর পাওয়া গেছে। এত মৌমাছির সঙ্গে বন্ধুত্ব করে গিনেস বুক রেকর্ডেও নাম তুলেছেন ওই তরুণ।রেকর্ডধারী ওই যুবকের নাম নেচার এমএস। তার বাড়ি ভারতের কেরালায়। নিজের মুখ ও মাথায় মৌমাছির পালকে চার ঘণ্টা ১০ মিনিট পাঁচ সেকেন্ড বসতে দিয়েই এ রেকর্ড গড়েন তিনি।
নেচার এমএস বলেন, আমার প্রিয় বন্ধু হচ্ছে মৌমাছি। আমার ইচ্ছা অন্যরাও মৌমাছিদের সঙ্গে বন্ধুত্ব গড়ুক। বাবার সঙ্গে থেকেই মৌমাছির সঙ্গে চলার কৌশল আয়ত্ব করেছি। সাত বছর বয়স থেকে তাদের মুখ ও মাথায় নিয়ে ঘুরে বেড়াই। এখন ৬০ হাজারের বেশি মৌমাছি নিজের মাথা ও মুখে বসাতে পারি।
নেচারের ভাষ্য, সমাজের বাস্তুতন্ত্র ঠিক রাখতে মৌমাছির ভূমিকা অসামান্য। তারা সমাজবদ্ধ জীবও বটে। তাদের সঙ্গে বন্ধুত্ব স্থাপন করে চললে মানুষেরা লাভবান বেশিই হবে। নেচারের এমএস’র বাবা সূর্যকুমার একজন পুরস্কার প্রাপ্ত মধু চাষী। দুই বছর আগে একইভাবে মৌমাছি সংরক্ষণ ও মধু চাষে সচেতনতা বাড়িয়ে বিশ্বরেকর্ড গড়েছিলেন এই নেচার এমএস বলেও নাম এসেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button