সংবাদ সারাদেশসারাদেশ

কান্নার শব্দ শুনে আবর্জনার স্তূপ থেকে উদ্ধার হলো নবজাতক

সংবাদ চলমান ডেস্ক:  রংপুরের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবর্জনার স্তূপ থেকে জীবিত এক নবজাতককে উদ্ধার করেছেন হাসপাতালের পরিচ্ছন্নকর্মীরা। বুধবার দুপুরে আশঙ্কাজনক অবস্থায় ওই নবজাতককে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে মঙ্গলবার দিবাগত রাতে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ময়লার স্তূপ থেকে কান্নার শব্দ শুনতে পেয়ে পরিচ্ছন্নকর্মীরা শিশুটিকে উদ্ধার করেন। পরে খবর পেয়ে পুলিশ অসুস্থ অবস্থায় নবজাতকের কিশোরী মাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

ময়লার স্তূপে নবজাতক ফেলে দেয়ার নেপথ্যে উঠে এসেছে বিয়ের প্রলোভনে কিশোরীর সঙ্গে অবৈধ শারীরিক সম্পর্কের ঘটনা। এ ব্যাপারে চিকিৎসাধীন কিশোরী মায়ের অভিযোগ, মোবাইলে পরিচয়ের পর বিয়ের প্রলোভন দিয়ে গত বছর দুর্গাপূজায় পীরগঞ্জের নীলদরিয়ায় বেড়াতে নিয়ে গিয়ে শারীরিক সম্পর্ক করে পার্শ্ববতী এলাকার আরিফুল।

স্কুলপড়ুয়া এই কিশোরী জানায়, মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) পেটের ব্যথা নিয়ে হাসপাতালে যাওয়ার পথে রাস্তায় সন্তান প্রসব করলে সমাজে মুখ দেখানোর ভয়ে নবজাতককে ফেলে বাড়ির দিকে চলে যায় সে। তবে কিছু লোক তার চলে যাওয়া দেখে ফেলে এবং মাঝ পথ থেকে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করেন।

এদিকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. বকুল চন্দ্র রায় জানান, নবজাতকটি এখনো শঙ্কামুক্ত নয়। বুধবার দুপুরে শিশুটিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পীরগঞ্জ থানার ওসি সরেশ চন্দ্র জানান, এ ঘটনায় অভিযুক্তকে গ্রেফতারে অভিযান চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button