দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে সাবেক ছাত্রলীগ নেতার অপকর্মে অতিষ্ট প্রবীন নেতা কর্মীরা-

মমিন আফগান দুর্গাপুর প্রতিনিধিঃ

দুর্গাপুর পৌরসভার ৮ নং ওয়ার্ডের আবুলের ছেলে  ছাত্রলীগের বিতর্কিত সাবেক  সভাপতি আলমগীরের অপকর্ম যেন কিছুতেই থামছেনা। দীর্ঘ সময় দুর্গাপুর সহ আশেপাশের এলাকার মানুষদের সাথে প্রতারণা করলেও তার বিরুদ্ধে শক্ত কোন ব্যবস্থা গ্রহন করেনাই দলীয় নেতা কর্মীরা।

সরকারি অর্থ লোপাট নারী কেলেংকারি অবৈধ ব্যবসার শেয়ার সহ কয়েক ডজন অভিযোগ রয়েছে এই আলমগীরের বিরুদ্ধে। তার লেখা পড়ায় জটকাবাধা মাথা  হয়ার কারণে নাম মাত্র সার্টিফিকেট নিতে নিজ এলাকা ছেড়ে চলেযান ঈশ্বরদীতে।

সেখানে বিভিন্ন নাটকীয়তা শেষে করে একটি সার্টিফিকেট অর্জন করেন। নিজের নাম  ছাত্রলীগে যোগ করিয়ে দলের প্রবীন ত্যাগী নেতা কর্মীদের সাথে থেকে দলের সাথেই  করতে থাকেন বিশ্বাস ঘাতকতা। একজন বি এন পি নেতার মেয়েকে জোরপুর্বক উঠিয়ে নিতে যাওয়ার মত ঘটনার  জন্মদেন এই আলমগীর।

দুর্গাপুরের দেবীপুর গ্রামের একজন মেয়ের সাথে গড়ে তুলেন অবৈধ সম্পর্ক। আঁখি নামের আরেক নারী প্রতারক আলমগীরের রষানলে পড়ে নিজের সবকিছু হারিয়ে সম্মানের ভয়ে মুখ খুলতে পারেনি। একজন ছাত্রলীগ নেতা আলমগীরের নারী কেলেংকারির প্রতিবাদ করে একবার  গণধোলাই দিয়েছিল  আলমগীর কে।

গত নির্বাচনে নিজেকে মেয়র প্রার্থী পরিচয় দিয়ে কয়েক লক্ষ টাকা চাঁদা বাজি করেন এই প্রতারক।  অভিযোগ  রয়েছে নিজেকে কৃষিবিদ দাবি করেন মাঝে মধ্যেই। দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের একজন কর্ণধর বলেন, নিজে ভালো করে কৃষিবিদ শব্দটাও লিখতে পারেন না আবার কৃষিবিদ পরিচয় দেন। এলাকায় তাকে পোটা পড়ি আলমগীর নামেই চেনেন মানুষ। দলীয় নেতা কর্মীরা ক্ষোভে ফেটে পড়লেও তার কালো অর্থ আর মাদক আসক্ত বাহীনির ভয়ে প্রকাশ্যে কেউ  মুখ খুলেনা।

তবে দুর্গাপুর উপজেলা আওয়ামীলী লীগের সাধারণ সম্পাদক মেয়র তোফাজ্জল হোসেন সংবাদ চলমানকে জানান তার উপর যে সকল অভিযোগ উঠেছে তা সবগুলোই সত্য। তিনি বলেন যেহেতু সে এখন কোন পদে নেই তাই তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছেনা।

তিনি বলেন দলীয় নিয়ম ভঙ্গ দলের বাহিরে গোপনে নির্বাচনী প্রচারণা নারী কেলেংকারি  সহ কয়েক ডজন অভিযোগ  রয়েছে তার বিরুদ্ধে। দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের আরেক ত্যাগী নেতা মুঠো ফোনে বলেন দলের নাম ব্যবহার করে অনেক ঘটনার জন্ম দিয়েছে এই আলমগীর। দলীয় নাম ব্যবহার করে যেন আর কোন অপকর্ম করতে না পারে তাই তাকে দলথেকে বিদায় করা সহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান তিনি।

তিনি বলেন যদি কোন সুশীল ঘরের সন্তান হত তাহলে কখনো এত ঘটনার জন্ম দিতে পারত না। পুর্বেও এই প্রতারকের নামে সংবাদ ছাপা হয়েছিল সেগুলো আমি দেখেছি এবং দলীয় নেতা কর্মীদের অবগত করেছি। দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের একটি সুত্র জানায় আলমগীর উপজেলা চত্তরে এসে নিজেকে এমন ভাবে উপস্থাপন করে যেন সরকারি কর্মকর্তারা তটস্থ থাকে।

আলমগীরের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানান তিনি। তিনি বলেন সরকারি জলাশয় নাম মাত্র লিজ নিয়ে জোরপুর্বক ভোগকরেন আলমগীর ও তার পিতা। দুর্গাপুর অঞ্চলের একাধিক অবৈধ পুকুর খননের মুল হোতা হিসেবে ও রয়েছে তার নাম। এত অপকর্মের পরেও কিভাবে প্রকাশ্যে ঘুরছে এই প্রতারক সেই বিষয় নিয়ে নানা প্রশ্ন উঠেছে স্থানিয়দের মাঝে।  

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button