রাজশাহী সংবাদলাইফস্টাইল

স্বাস্থ্যবিধি মেনে রাজশাহীতে উদযাপন হচ্ছে বড়দিন

নিজস্ব প্রতিবেদকঃ

স্বাস্থ্যবিধি মেনে রাজশাহীতে ধর্মীয় আচার-অনুষ্ঠানে বড়দিন উদযাপন করছে খ্রিষ্ট ধর্মানুসারীরা। গতকাল শুক্রবার দিবাগত রাত থেকেই রাজশাহীর ২১টি ধর্মপল্লীর গির্জায় গির্জায় শুরু হয়েছে বিশেষ প্রার্থনা।

আজ শনিবার সকালে রাজশাহী নগরীর ডিঙ্গাডোবা চার্চসহ মহানগরীর অন্যান্য উপাসনালয়ে গিয়ে দেখা যায়, যিশু খ্রিস্টকে স্মরণ করে প্রার্থনা করা হচ্ছে। খ্রিষ্ট ধর্মানুসারীরা পরিবার পরিজন নিয়ে গির্জায় গির্জায় বিশেষ প্রার্থনা করছেন। ছোট ছোট কোমলমতি শিশুরা নানান সাজে গির্জায় এসে পরিবারের সাথে প্রার্থনা করছেন। অনেকদিন পরে প্রিয়জনদের দেখা করে সকলে কুশল বিনিময় করছেন।

গত দুই বছরের তুলনায় এবার বড়দিনের আয়োজনে অনেক বেশি চাকচিক্য কিছুটা রয়েছে । এই দিনটি উপলক্ষে খ্রিষ্টান পরিবারগুলোতে কেকসহ রয়েছে বিশেষ বিশেষ খাবারের নানান আয়োজন। কীর্তনের পাশাপাশি স্বল্প পরিসরে আয়োজন করা হয়েছে ধর্মীয় গানের আসর।

গির্জায় দায়িত্বরত ও ধর্মানুসারীরা জানাচ্ছেন, এবারের প্রার্থনায়ও সারা বিশ্বের করোনা রোগমুক্তির পাশাপাশি বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হয়েছে।

রাজশাহী বিভাগের ক্যাথলিক খ্রিস্টান সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মীয় প্রধান, বিশপ জেভার্স রোজারিও জানান, উপাসনালয়ে যিশু খ্রিস্টকে স্মরণ করে প্রার্থনা করা হয়েছে। গোটা বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে এই বিশেষ প্রার্থনা করা হয়েছে। প্রার্থনা শেষে কেকসহ বিশেষ বিশেষ খাবারের নানান আয়োজন ছিলো বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button