রাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

শত বাধা থাকলেও সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে: মিনু

প্রেস বজ্ঞপ্তি : মহানগর বিএনপি’র প্রচারণামূলক লিফলেট বিতরণ। ২৯ তারিখ রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে বিএনপি’র বিভাগীয় সমাবেশ সফল করতে আজ শুক্রবার বেলা ১১টায় নগরীর নিউমার্কেট এলাকায় প্রচারণামূলক লিফলেট বিতরণ করেন মহানগর বিএনপি। লিফলেট বিতরণ শেষে সংক্ষিপ্ত পথ সভায় সমাবেশ নিয়ে নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পথসভায় সভাপতিত্ব করেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডাভোকেট শফিকুল হক মিলন।

আরো উপস্থিত ছিলেন বোয়ালিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন, মহানগর যুবদলের সহ-সভাপতি মাইনুল হক হারু, দিপু যুগ্ম সাধারণ সম্পাদক জনি, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকীসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, ২৯ তারিখের সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে। যতই বাধা প্রদান করা হক, সমাবেশে চার লক্ষাধীক নেতাকর্মী ও জনগণ উপস্থিত হবে। তিনি বলেন, এই সমাবেশ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও স্বৈরাচারী সরকারের পতনের সমাবেশ। এই সমাবেশ শান্তিপূর্ণভাবে করার জন্য ইতোমধ্যে বিএনপি সকল প্রকার প্রস্তুতি গ্রহন করেছে। কিন্তু আইন শৃংখলা বাহিনী গত কয়েকদিন ধরে বিএনপি, অঙ্গ ও সহেযাগি নেতৃবৃন্দদের হযরানী করা শুরু করেছে। বৃহস্পতিবার রাত্রে অনেককে গ্রেফতার করেছে। অন্যান্য জেলাগুলোতেও একই অবস্থা বিরাজ করছে। অমুলক হয়নারী ও গ্রেফতার বন্ধের দাবী জানান মিনু। সেইসাথে সকল বাধা উপেক্ষা করে দুপুর সাড়ে ১২টার মধ্যে মাদ্রাসা মাঠে হাজির হওয়ার জন্য নেতাকর্মীসহ জনসাধারণকে অনুরোধ করেন তিনি।

এদিকে লিফলেট বিতরণের সময় জনগণের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনা দেখা যায়। তারা সাদরে বিএনপি’র এই কার্যক্রমকে সাধুবাদ জানান এবং সময়মত সভাস্থলে উপস্থিত হওয়ার প্রতিশ্রুতি দেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button