রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহী সদর খাদ্য গুদামের অনিয়ম নিয়ে সন্দেহের তীর কোন দিকে?

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী সদর খাদ্যগুদামে রাতের আধাঁরে ঘটে যাওয়া ঘটনার সাথে কারা জড়িত এই নিয়ে চলছে আলোচনার ঝড়। সুদক্ষ  আঞ্চলিক খাদ্য কর্মকর্তার হস্তক্ষেপে এই অনিয়মের তদন্ত দেওয়া হলেও এখন কেচো খুড়তে গিয়ে সাপ বের হওয়ার সম্ভাবনা রয়েছে বলে ফুড অফিসের একজন কর্মকর্তা এই প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

 

নাম প্রকাশ না করার শর্তে এই সুত্রটি জানান সদর খাদ্য গুদামে এত বড় ঘটনা ঘটছে  জেলা ডিসি ফুডের নাকের ডগার উপর দিয়ে আর তিনি জানেন না বিষয়টি কত টুকু গ্রহনযোগ্য সেটি  চুলচেরা তদন্ত করলেই বেরিয়ে আসবে। তাছাড়াও এই কেনা কাটার অনিয়ম বন্ধ মিলের নামে ক্রয় দেখানোসহ চাউল রদবদল এই অনিয়ম গুলো একদিনে সংঘটিত হয়নি। নিশ্চই কেনার ব্যাপারে জেলা খাদ্য কর্মকর্তা অবগত থাকেন।

 

এ ছাড়াও বন্ধ মিলের বিদ্যুৎবিল এখনো উদ্ধার করতে পারেনি কর্তৃপক্ষ। সুত্রটি বলেন ঘটে যাওয়া সকল ঘটনার সাথেই জড়িত রয়েছে জেলা খাদ্য অফিসের বড়কর্তা। আর তার ইশারাতেই শক্ত হয়েছে সদর খাদ্য গুদামের অনিয়মের খুটি। ঘটনা সাংবাদিকদের নজরে আসার দিন অথ্যাৎ ২৮ মে  সংবাদ প্রকাশের পূর্বেই রাজশাহী জেলা খাদ্য কর্মকর্তাকেও একজন গোয়েন্দা কর্মকর্তাকে  তার অফিসে গিয়ে অবগত করেন সাংবাদিক বৃন্দ। অবগত করার পরেই টনক নড়ে এই সদর খাদ্য গুদামের ওসি এল এস ডি মাসুদের। তিনি সংবাদ প্রকাশ না করার জন্য ছুটে আসেন পত্রিকা অফিসে।

 

অফিসে এসেও শেষরক্ষা হয়নি এই মাসুদের, তার অনিয়মের সংবাদ প্রকাশ হওয়ায় তিনি তার পছন্দের রাজশাহীর এক অংশের সাংবাদিকদের দিয়ে বিষয় গুলো ভিন্ন খাতে নেওয়ার চেষ্টাও করেন। তবে অনিয়মকারি যেই হোক তার ব্যবস্থা গ্রহন করা হবে বলে নিশ্চিত করেছেন রাজশাহী অঞ্চলের সুনামধন্য আঞ্চলিক খাদ্য কর্মকর্তা। মাননীয় প্রধানমন্ত্রীর সফল চিন্তাকে যে বা যাহারা কলঙ্কিত করতে মরিয়া হয়ে উঠেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া জরুরি বলে মনে করছেন শুশিল সমাজের অনেকেই। অনিয়মের এই ঘটনার সাথে যেহেতু  বড় কর্তার নামের ইঙ্গিত এসছে তাই এই তদন্তের মুখ যেন প্রকৃত ঘটনার দিকে  গিয়ে থুবড়ে না পড়ে সেই প্রত্যশা রাজশাহী জেলা ও বিভাগীয় ফুড অফিসের অনেকের।

রাজশাহী জেলা ফুড কর্ম কর্তার ইঙ্গিত আসার বিষয়টি নিয়ে  তার সাক্ষাৎকার গ্রহনের জন্য সোমবার মিডিয়া কর্মীরা জেলা খাদ্য কর্মকর্তার দপ্তরে গেলে তিনি তার পছন্দের ব্যক্তিদের ডাকতে থাকেন ও পরামর্শ নেওয়ার জন্য সময় ক্ষেপন করতে থাকেন তাতেই এই অনিয়মের সাথে জেলা খাদ্য কর্মকর্তার জড়িত থাকার বিষয়টি দানা বাধে সুশিল সমাজের নিকট।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button