ঢাকাসারাদেশ

ঢাকা সহ সারাদেশে চলছে ৩ দিনের লকডাউন

ঢাকা প্রতিনিধিঃ

আগামী ১ জুলাই থেকে সরকার ঘোষিত কঠোর লকডাউনের আগে এই লকডাউনকে দেখা হচ্ছে প্রস্তুতি হিসেবে। সকাল থেকে ঢাকার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সবগুলো মোড় ও চেকপোস্টে সতর্ক ও তৎপর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। রাস্তায় বের হয়নি কোনো গণপরিবহন। তবে চলছে রিকশা এবং সিএনজি-অটোরিকশা।

করোনা সংক্রমণ রোধে গণপরিবহন বন্ধ ঘোষণা করেছে সরকার। সরকারি-বেসরকারি অফিস খোলা থাকলেও গণপরিহন বন্ধ থাকায় ভোগান্তি বেড়েছে কর্মজীবী মানুষের। সকাল থেকেই ঢাকার বিভিন্ন স্ট্যান্ডে দেখা গেছে যাত্রীদের জটলা। গণপরিবহন বন্ধের সুযোগে ইচ্ছামতো কয়েক গুণ বেশি ভাড়া দাবি করছেন রিকশা-ভ্যানের মতো হালকা যানবাহনের চালকরা। বাধ্য হয়েই বাড়তি ভাড়া দিয়ে অফিসে যেতে হচ্ছে কর্মজীবীদের।

এদিকে, লকডাউনের মধ্যেও প্রাইভেটকারসহ ব্যক্তিগত পরিবহনে ঢাকা ছাড়ছেন অনেকেই। অনেকের দোকান ও ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় ঢাকা ছাড়ছেন তারা। ঢাকার বিভিন্ন জায়গায় পুলিশের চেকপোস্টে কড়াকড়ি দেখা গেছে। প্রায় প্রতিটি গাড়িকেই জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর লকডাউন শুরুর আগে আগামী তিন দিনের নতুন বিধি-নিষেধ দেয় সরকার। গত রোববার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই নির্দেশনা দেয়া হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button