চাপাইনবাবগঞ্জজয়পুরহাটনওগাঁনাটোরপাবনারাজশাহী

রামেকে করোনায় মৃত্যু ৮

স্টাফ রিপোর্টারঃ

২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৮ জন মারা গেছেন। তারা সবাই করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

গতকাল সোমবার সকাল সাড়ে ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার মধ্যে তারা মারা যান। এক দিনে নওগাঁর ৩ জন এবং রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, সিরাজগঞ্জ ও টাঙ্গাইলে ১ জন করে মারা গেছেন। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে ৮ জন মারা গেছেন। এদের মধ্যে ৫ জন পুরুষ এবং ৩ জন নারী রয়েছেন।

এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৪ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১০৪। বর্তমানে রাজশাহীর ৩৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৬ জন, নাটোরের ১১ জন, নওগাঁর ৫ জন, পাবনার ১২ জন, কুষ্টিয়ার ৪ জন এবং মেহেরপুরের ১ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।

এক দিনে হাসপাতালের আইসিইউতে মৃত্যু হয়েছে ৫ জনের। এ ছাড়া ১৭ নম্বর ওয়ার্ডে ২ জন এবং ৩ নম্বর ওয়ার্ডে ১ জন মারা গেছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫১ জন। করোনা ধরা পড়েনি ২১ জনের। এ ছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন। এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১৭ জন।

এর আগে, সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৩ জনের। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৩৭৫ জনের। এর মধ্যে করোনা ধরা পড়েছে ১০ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ২ শতাংশ, নাটোরের ১ দশমিক ৩৩ শতাংশ, জয়পুরহাটের ২ দশমিক ৭৮ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১০ দশমিক ৮৭ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button