রাজশাহীরাজশাহী সংবাদ

বিজয় দিবস উপলক্ষে র‌্যাপিড দাবা প্রতিযোগিতা

মতিউর রহমানঃ

মহান বিজয় দিবস উপলক্ষে নগরীতে প্রথম বারের মতো র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।মন্ডল স্পোর্টিং ক্লাবের উদ্দ্যগে দাবা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ৪০ জন দাবাড়ু অংশ গ্রহণ করেন। ভারতের রেটিং দাবাড়ুসহ দেশের বিভিন্ন জেলার দাবাড়ুগণ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছেন।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে ক্রেস্ট, প্রাইজমানি ও প্রশংসাপত্র প্রদান করা হয়। পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আব্দুল মোমিন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসমাউল হুসনা ( প্রোপাইটার ত্রিকোণ প্রোপার্টিজ)। মাহবুবুর রহমান মিল্টনের পরিচালনায় পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন হানিফ বিন ইসলাম বনি, অর্থ সম্পাদক মন্ডল স্পোর্টিং ক্লাব। আবু তাহের প্রশিক্ষণ সম্পাদক মন্ডল স্পোর্টিং ক্লাব। প্রতিযোগিতায় বিচারকের দ্বায়িত্ব পালন করেন ফিদে বিচারক ইয়াসমিন আরাফাত সুমন, এছাড়াও বিশেষ ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

র‌্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতায় বিভিন্ন ক্যাটাগরিতে ৪০ জন দাবাড়ু অংশ গ্রহণ করেন এদের মধ্যে ১৯ জন বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ভারতের সম্রাট ঘোরাই, দ্বিতীয় স্থান অর্জন করেন রাজশাহীর রবিউল ইসলাম রিপন এবং তৃতীয় স্থান অর্জন করেন সিরাজগঞ্জের মোঃ ফজলে রাব্বি। বিজয়ীদের মাঝে ক্রেস্ট, প্রাইজমানি ও প্রশংসাপত্র প্রদান করা হয়। পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে ক্ষুদে দাবাড়ুদের অভিবাকগণ মন্ডল স্পোর্টিং ক্লাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ বক্তব্য দেন।

বিজয় দিবস উপলক্ষে মন্ডল স্পোর্টিং ক্লাবের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান মিল্টন নগরীর ভদ্রায় অবস্থিত দ্বারুচিনি চাইনিজ রেস্টুরেন্টে হল রুমে প্রতিযোগিতার আয়োজন করেন এবং তিনি তার ক্লাবের মাধ্যমে দাবা খেলার প্রশিক্ষণ ও প্রতিযোগিতার ধারাবাহিকতা ধরে  রাখবেন বলে উপস্থিত সকলের সামনে আশ্বস্ত করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button