জাতীয়

বিএফডিসিতে অনিয়ম নয়: তথ্যমন্ত্রী

চলচ্চিত্রের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে সরকার।

সংবাদ চলমান ডেস্কঃ

বিএফডিসিতে কোনো অনিয়ম চলবে না উল্লেখ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, চলচ্চিত্রের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে সরকার।

তিনি বলেন, বাংলাদেশের চলচ্চিত্রের সংকটকাল গেছে, এখন উত্তরণ ঘটছে। চলচ্চিত্রের জন্য আগে পাঁচ কোটি টাকা অনুদান দেয়া হতো। এখন দেয়া হবে ১০ কোটি টাকা। আগে একটি ছবির জন্য সরকার ৬০ লাখ টাকা অনুদান দিত। এখন শর্ত সাপেক্ষে সেটি ৭৫ লাখ টাকা করার চেষ্টা করা হচ্ছে।

রোববার দুপুরে চট্টগ্রামের সিলভার স্ক্রিনে ‘বাংলাদেশের চলচ্চিত্র শিল্প এবং বিশ্বায়নের চ্যালেঞ্জ’ শীর্ষক আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী। এ সময় চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজার বক্তব্যের পরিপ্রেক্ষিতে হাছান মাহমুদ এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএফডিসিতে কোনো যন্ত্রপাতি ক্রয় হলেও সেটি চালানোর মতো প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়নি। একটি যন্ত্রপাতি কেনার সময় কিছু পার্টস মিসিং থাকায় সেটি ব্যবহার করা যাচ্ছে না। এগুলো চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ার বিষয়ে মন্ত্রী বলেন, বন্ধ প্রেক্ষাগৃহ খোলার বিষয়ে যদি মালিকেরা উদ্যোগ নেন সেক্ষেত্রে তাদের সহজ শর্তে ঋণ দেয়ার বিষয় ভাবা হচ্ছে। এর সঙ্গে দেশের বিভিন্ন জায়গায় নতুন প্রেক্ষাগৃহ খোলার উদ্যোগও নেয়া হচ্ছে।

সেমিনার শেষে গেল ২৭ সেপ্টেম্বর মুক্তি প্রাপ্ত ‘সাপলুডু’ সিনেমা দেখেন তথ্যমন্ত্রী। এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, আয়নাবাজি খ্যাত নির্মাতা অমিতাভ রেজাসহ অনেকে।

বেঙ্গল মাল্টিমিডিয়ার ব্যানারে নির্মিত ‘সাপলুডু’ ছবিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, বিদ্যা সিনহা মিম, সালাহউদ্দিন লাভলু, তারিক আনাম খান, জাহিদ হাসান, শতাব্দী ওয়াদুদ, রুনা খানসহ অনেকে। ছবিটি দ্বিতীয় সপ্তাহে এসেও দর্শক আগ্রহ ধরে রেখেছে। এরই মধ্যে সাধারণ মানুষের পাশাপাশি সিনেমা সংশ্লিষ্টদের কাছেও প্রশংসিত হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button