জাতীয়

গোয়েন্দাদের পাশাপাশি অপরাধ বিষয়ক সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি : সাংবাদিকরাই আমাদের সমাজের আলোর দিশারী বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গোয়েন্দাদের পাশাপাশি অপরাধ বিষয়ক সাংবাদিকরা অগ্রণী ভূমিকা পালন করে থাকেন। সুন্দরবনের জলদস্যুদের বুঝিয়ে এনে আত্মসর্মপণের পর্বটি সাংবাদিকের নিষ্ঠা ও স্বচ্ছতার তেমন একটি উদাহরণ।

সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটি ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভায় যোগদিয়ে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, আমাদের গোয়েন্দাদের আছে দুটি চোখ, আর আপনাদের মধ্যে রয়েছে কাকড়ার ৪টি চোখ। সে চোখগুলো দিয়ে দেখে ঘটনার নির্যাস তথ্য-প্রমাণগুলো আপনারা তুলে নিয়ে আসেন। এতে আমাদের অনেক সহযোগিতা হয়ে থাকে। আপনারা আমাদেরই একটি অংশ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, থার্টিফাস্ট নাইটে যাতে কোনো রকম উচ্ছৃঙ্খল কার্যকলাপ না হয়, কোনো অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সেজন্য আমরা বৈঠক করে সব রকম ব্যবস্থা নিয়েছি।
এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কোনো রকম ঝুঁকি নেই। গোয়েন্দাদের কাছে এ সংক্রান্ত কোনো তথ্য নেই। দেশবাসী সুন্দরভাবে থার্টিফাস্ট নাইট পালন করবেন।
অনুষ্ঠানে র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক দীপু সরোয়ারসহ সংগঠনের নেতা কর্মী ও অপরাধ বিষয়ক সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button