চাপাইনবাবগঞ্জরাজশাহী সংবাদ

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
একটি হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বুধবার (৬ নেভম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জয়পুর হাট জেলার আক্কেলপুর উপজেলার পশ্চিম ইমিট্র গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে মো. রফিকুল ইসলাম ওরফে মোনা (৩৮), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর পূর্বপাড়ার মৃত এহেসান আলী বোরীর ছেলে মো. আক্কাস আলী ব্যাপারি (২৮) ও চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার হোসেনডাঙ্গা রেললাইন পাড়ার (বর্তমান-হোসেনডাঙ্গা,চাঁপাইনবাবগঞ্জ) মৃত সওদাগর আলীর ছেলে তৈমুর রহমান (৪৯)।

এ মামলার অপর আসামি রেললাইন পাড়ার তৈমুর রহমানের ছেলে মো. মিজানুর রহমান (২০) এর বিরুদ্ধে অপরাধ প্রামাণিত না হওয়ায় তাকে বেকসুল খালাস দেন আদালত।

মামলার বরাত দিয়ে সরকারি আইনজীবী আঞ্জুমান আরা জানান, মামলার বাদি তাজিবুর রহমানের মেয়ে তাহেরা বেগমের সাথে মো. রফিকুল ইসলাম ওরফে মোনার বিয়ে হয়। বিয়ের পর থেকে হোসেনডাঙ্গা রেললাইন পাড়ায় বাড়ি করে তারা বসবাস করছিল। কিন্তু স্বামী স্ত্রীর মধ্যে বনিবনা না হলে ২০১৫ সালের ১৭ অক্টোবর উভয়পক্ষ গ্রাম্য সালিশে বসে উভয় উভয়কে তালাক দেয়।

১৮ অক্টোবর রাত ১২টার দিকে সদর উপজেলার হোসেনডাঙ্গা এলাকায় তালাক দেয়া স্ত্রী তাহেরার ঘরে সহযোগীসহ ধারাল অস্ত্র নিয়ে ঢুকে তাকে কুপিয়ে আহত করে রফিকুল। এ সময় বাধা দিতে আসলে তাহেরার ১০ বছরের মেয়ে চাঁদনি খাতুনকেও কুপিয়ে আহত করা হয়।

এ ঘটনায় ওইদিন তাহেরাকে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে এবং পরে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২২ অক্টোবর জ্ঞান ফিরলে ঘটনা বর্ণনা করে তাহেরা। সে অনুযায়ী ওইদিন চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় ৪ জনকে এজাহারনামীয়সহ অজ্ঞাতনামাদের আসামি করে হত্যাচেষ্টা মামলা করেন তাহেরার পিতা তাজিবুর রহমান।

এদিকে হাসপাতালে টানা ১৪ নভেম্বর পর্যন্ত চিকিৎসাধীন থেকেও অবস্থার উন্নতি না হওয়ায় তাকে ঢাকা রেফার্ড করেন চিকিৎসকরা। এরপর স্বজনেরা তাহেরাকে রামেক হাসপাতাল থেকে বাড়ি নিয়ে এসে ঢাকা নেবার প্রস্তুতিকালে ঘটনার ১ মাস পর ১৭ নভেম্বর দুপুরে সে বাড়িতেই মারা যায়। এতে মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হয় বলে জানান সরকারি আইনজীবী আঞ্জুমান আরা।

তিনি আরো জানান, মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) খাইরুল ইসলাম ২০১৭ সালের ৩ এপ্রিল আদালতে ৪ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। ১৩ জনের সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে আদালত বুধবার মামলার রায় ঘোষণা করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button