সংবাদ সারাদেশ

জাতীয় পতাকা উড়িয়ে ঘুড়ে বেড়াতেন ভুয়া সচিব

সংবাদ চলমান ডেস্ক:

সচিব পরিচয় দিয়ে ভূমিদস্যুতা, মামলার তদবির বাণিজ্যসহ বিভিন্ন সুযোগ সুবিধা নিয়েছেন বরিশাল বিভাগের বিভিন্ন দপ্তর থেকে। এমনকি তিনি জাতীয় পতাকা তার গাড়িতে ব্যবহার করতেন!

অভিযোগ আছে, পাথরঘাটা থানার সাবেক এক ওসিকে মিথ্যা জ্বালানি মন্ত্রণালয়ের উপসচিব পরিচয় দিয়ে তিনি ঢাকায় নিয়ে বিলাসবহুল গাড়িতে বিভিন্ন জায়গায় ভ্রমণ করান। কিন্তু তারও তখন তাকে সন্দেহ হলেও কিছু বলতে পারেননি।

শনিবার বরগুনা পুলিশ সুপারের কাছে জ্বালানি মন্ত্রণালয়ের উপসচিব (ভুয়া) পরিচয় দিয়ে পাথরঘাটার চরদুয়ানী ইউনিয়নের দুলাল এখন শ্রীঘরে।

জানা গেছে, শনিবার দুপুরে দুলাল বরগুনা পুলিশ সুপারের কার্যালয়ে এসে নিজেকে জ্বালানি মন্ত্রণালয়ের উপসচিব পরিচয় দেন এবং একটি মামলা তদবির করার বিষয়ে আলোচনা করেন। এরপর পুলিশ সুপারের বিষয়টি সন্দেহ হলে তিনি এই ব্যক্তি সম্পর্কে খোঁজখবর নেন।

একপর্যায়ে পুলিশ সুপার কার্যালয় থেকে সটকে পড়ার চেষ্টাকালে পুলিশ তাকে আটক করে। দুলালের পুরো নাম মো: সাইফুল্লাহ মাহমুদ দুলাল। পিতা মৃত সুলতান হাওলাদার। গ্রাম দক্ষিণ জ্ঞানপাড়া, ৩ নং চরদুয়ানী ইউনিয়নের ৬ নং ওয়ার্ড।
সে এর আগে বরিশাল বিভাগসহ বিভিন্ন জায়গায় সচিব পরিচয় দিয়ে বিভিন্ন তদবির করেছে এবং অনৈতিক উপায়ে বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়েছে বলেও তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

চরদুয়ানী ইউনিয়নের তাফালবাড়ি এলাকার বাসিন্দা সমাজসেবক আব্দুল কুদ্দুস মিয়া বলেন, দুলালের বিরুদ্ধে সচিব পরিচয় দেয়ার বিষয়টি আমরাও শুনেছি। আমরাও জানি সে ভুয়া সচিব পরিচয় দিয়ে এলাকার একটি সংঘবদ্ধ মাদক চক্রের সাথে আঁতাত করে ভূমিদস্যুতা করে যাচ্ছিলেন ঢাকায় বিভিন্ন অনৈতিক সুবিধা আদায় করে যাচ্ছিলেন।

নিজ এলাকাতেও তার প্রভাব বিস্তার করে যাচ্ছিলেন ওই দুলাল। ভুয়া ওই সচিব দুলালের বিরুদ্ধে আরও অভিযোগ পাওয়া গেছে, সে পাথরঘাটা পৌরশহরের ৪ নং ওয়ার্ডে তাসলিমা মেনশন নামে একটি ব্যয়বহুল বাড়ি করেছে অবৈধ অর্থ দিয়ে।

অনুসন্ধানে জানা যায়, এলাকাবাসী তাকে সচিব পদমর্যাদার ভিআইপি (!) এই বিষয়টি বিশ্বাস যেন করাতে পারেন তাই তিনি যখন এলাকায় ঢুকতেন সাদা একটি গাড়িতে, ওই গাড়িটিতে (ঢাকা মেট্রো গ ৩৯৮৮) জাতীয় পতাকা ব্যবহার করা হতো। যাতে এলাকাবাসী তাকে সচিব পদমর্যাদার ভিআইপি (!) এই বিষয়টি বিশ্বাস করাতে পারেন।

সে কারণেই দুলালের এই কৌশল বলে এলাকাবাসীর ধারণা। জাতীয় পতাকা উড়িয়ে তিনি এলাকায় বীরদর্পে ঘোরাফেরা করতেন বলেও তার বিরুদ্ধে অভিযোগ আছে।

প্রতারক দুলালের বিরুদ্ধে এই রিপোর্ট তৈরিকালে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে এবং বরগুনা ডিবি পুলিশ তার প্রতারণায় ব্যবহৃত ওই সাদা গাড়িটিও জব্দ করার চেষ্টা চালাচ্ছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button