আন্তর্জাতিক

ব্যাংককে থাই সেনাসদস্যের এলোপাতাড়ি গুলিতে নিহত ১২

সংবাদ চলমান ডেস্ক : থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উত্তর-পূর্ব শহর কোরাতে এক সেনা সদস্যের এলোপাতাড়ি গুলিতে অন্তত ১২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অনেকেই। এ ঘটনায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

 শনিবার থাইল্যান্ডের নাখন রতচসিমা নামে পরিচিত ওই শহরের একটি শপিং মলের সামনে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম ব্যাংকক পোস্ট।

বিবিসি দেশটির পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, আক্রমণের আগে ওই সেনা সদস্য তার ব্যারাক থেকে গাড়ি চুরি করে এবং একটি রাইফেল নিয়ে মানুষের ওপর আক্রমণ চালায়।

ব্যাংকক পোস্ট জানায়, আক্রমণকারী ওই সেনা সদস্য প্রথমে তার কমান্ডারকে এবং ক্যাম্পে থাকা আরো দুইজনকে গুলি করে হত্যা করে রাস্তায় বেরিয়ে পড়ে। তারপর শপিং মলের সামনে সাধারণ জনগণের ওপর গুলি চালাতে থাকে। শপিং মলে আক্রমণ চালানোর সময় আক্রমণকারী ফেসবুক লাইভে এবং রাইফেলসহ সেলফি তুলতেও দেখা যায়।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যায়, হামলাকারী সেনা সদস্য নাখন রাচাসিমায় একটি শপিংমলের বাইরে গাড়ি থেকে বেরিয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করে। এ সময় আতঙ্কিত লোকজন চারদিকে ছোটাছুটি শুরু করে।

দেশটির পুলিশের এক মুখপাত্র বলেন, হামলাকারী সেনা সদস্য এখনো শপিংমলের কাছে সক্রিয়।

তাকে গ্রেফতার করা যায়নি। ওই এলাকায় সেনাবাহিনীর সেকেন্ড কমান্ডার লে. জেনারেল থানেয়া ক্রিয়াটিজান বলেন, পুলিশ এবং সেনাবাহিনী আক্রমণকারীকে ধরতে চেষ্টা করছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button