নওগাঁ

নওগাঁর সাপাহারে বিএসএফের নির্যাতনে বাংলাদেশি নিহত

নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর সাপাহার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে আবদুল বারী (৪৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। বুধবার সকাল ৮টার দিকে নওগাঁর সাপাহার সীমান্তে সাপাহার আদাতলা সীমান্ত থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয় বলে জানা গেছে।

নিহত আবদুল বারী উপজেলার দক্ষিণ পাতাড়ি গ্রামের আবু বক্করের ছেলে।

জানা গেছে, উপজেলার পাতাড়ী গ্রামের আদাতলা সীমান্তে মঙ্গলবার দিবাগত রাতে বেশ কিছু চোরাকারবারীর সাথে আব্দুল বারী(৪৫) ভারত অভ্যন্তরে গরু আনতে যায়। রাতেই গরু নিয়ে তারা পাতাড়ী গ্রামের আদাতলা বিজিবি ক্যাম্প এর অধিনে ২৪২মেইন পিলার এর ১৩আর এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের চেষ্টা করলে ভারতের ১৫৯বিএসএফ খুঁটা দহ ক্যাম্পের টহলরত জোয়ানরা বুধবার ভোর ৪টার দিকে তাদের লক্ষ করে ককটেল নিক্ষেপ করে।

এসময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও আব্দুল বারী ককটেল বিদ্ধ হয় এবং আহত অবস্থায় সীমান্ত পেরিয়ে নো ম্যান্স ল্যান্ডের পুর্নভবা নদীতে এসে পড়ে যায়। অপর সঙ্গীরা বাড়ীতে সংবাদ দিলে পরিবারের লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সকল ৭টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। এসময় চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়।

এবিষয়ে সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই জানান- উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: রুহুল আমিন আমাকে অবগত করলে হাসপাতাল হতে লাশটি থানায় নেওয়া হয় এবং বুধবার দুপুরে নওগাঁয় লাশের ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

১৬ বিজিবি আদাতলা ক্যাম্পের সুবেদার আবদুল হান্নান বলেন, একদল চোরাকারবারি ভারতে প্রবেশের জন্য পূর্ণভা নদীর কিনারে অপেক্ষা করছিল। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা তাদের লক্ষ্য করে ককটেল ছুড়ে মারেন। এ সময় তারা গুরুতর অবস্থায় পালিয়ে আসেন।

তিনি বলেন, তারা বিজিবির তালিকাভুক্ত চোরাকারবারি। দীর্ঘদিন তারা পালিয়ে থাকায় আটক করা সম্ভব হচ্ছিল না।

এর আগে গত ১৫ জুন নওগাঁর পোরশা উপজেলার নীতপুর সীমান্তে আগ্রাবাদ ক্যাম্পের বিএসএফ সদস্যদের গুলিতে সুভাস রায় (৩৭) নামে এক বাংলাদেশি নিহত হয়েছিল বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button