রাজশাহী সংবাদ

রাজশাহীতে ৬ মাসে র‌্যাবের হাতে আটক ৭৮৩

সংবাদ চলমান ডেস্ক : রাজশাহী বিভাগের পাঁচটি জেলায় পৃথক অভিযান চালিয়ে গত ছয় মাসে বিপুল পরিমাণ অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে বিভিন্ন অপরাধে ৭৮৩ জনকে আটক করেছেন র‌্যাব সদস্যরা। এর মধ্যে রাজশাহী নগরী থেকেই আটক হয়েছে ২০৭ জন।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ র অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে র‌্যাব-৫ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে। বানেশ্বরের শীর্ষ অস্ত্র ও মাদক ব্যবসায়ী সুজন আলীকে গ্রেফতার উপলক্ষে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

বুধবার (২০ নভেম্বর) রাতে পুঠিয়া উপজেলার নামাজগ্রাম এলাকায় অভিযান চালিয়ে সুজন আলীকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, দু’টি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি ও ২ হাজার ৬৩০ পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৫ র অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান জানান, রাজশাহী নগরী থেকে চলতি বছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত মোট নয়টি অস্ত্র ও বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়েছে। এর মধ্যে রয়েছে বিদেশি পিস্তলল আটটি, ওয়ান শুটারগান একটি, ম্যাগজিন ১৫টি, গুলি ৩১ রাউন্ড। এছাড়া হেরোইন ৫ কেজি ৯৪৬ গ্রাম, ফেন্সিডিল ৪ হাজার ৪৩৫ বোতল, ইয়াবা ৫৬ হাজার ৫৭৯ পিস, গাঁজা ১৮১ কেজি ৮৭ গ্রাম, চোলাই মদ ২ হাজার ৯৪০ লিটার, বিদেশি মদ ২০৩ বোতল ও ২০ ক্যান বিয়ার উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, এই ছয় মাসে নগরী থেকে মোট ২০৭ জনকে বিভিন্ন অপরাধে আটক করা হয়েছে। এর মধ্যে জঙ্গি আটজন, অস্ত্র ব্যবসায়ী পাঁচজন, মাদক ব্যবসায়ী ১৮২ জন, সাজাপ্রাপ্ত পলাতক আসামি তিনজন, জালনোট ব্যবসায়ী তিনজন, অপহরণকারী একজন, চোরাকারবারী চারজন, সাইবার অপরাধী একজনসহ অন্য অপরাধে আটজনকে আটক করা হয়েছে।

অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান র‌্যাব-৫র সফলতা তুলে ধরে জানান, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট এই পাঁচটি জেলায় অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছেন র‌্যাব-৫ সদস্যরা। জুন থেকে নভেম্বর পর্যন্ত এই জেলাগুলো থেকে মোট ৫৪টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বিদেশি পিস্তল ৩৩টি, রিভলবার চারটি, ওয়ান শুটারগান ১৬টি, পাইপগান একটি, ম্যাগজিন ৫০টি ও গুলি ১৬৬ রাউন্ড। এছাড়া হোরোইন উদ্ধার করা হয়েছে ১৮ কেজি ৭৭৬ গ্রাম, যার বাজার মূল্য প্রায় ২০ কোটি টাকা। ফেনসিডিল উদ্ধার করা হয়েছে ১৩ হাজার ২১৬ বোতল, ইয়াবা ১ লাখ ৪৩ হাজার ৮৫৩ পিস, গাঁজা ২৪৪ কেজি ৯৭২ গ্রাম, দেশে তৈরি চোলাই মদ ৪ হাজার ৪০২ লিটার, বিদেশি মদ ২৯৩ বোতল ও বিয়ার ৩০ ক্যান।

এদিকে, পাঁচটি জেলা থেকে বিভিন্ন অপরাধে মোট ৭৮২ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১০ জন জঙ্গি, অস্ত্র ব্যবসায়ী ২৬ জন, মাদক ব্যবসায়ী ৬৭৩ জন, সাজাপ্রাপ্ত পলাতক আসামি ২৩ জন, জালনোট চক্রের সদস্য তিনজন, অপহরণকারী চারজন, চোরাকারবারী চারজন, সাইবার অপরাধী দু’জন ও অন্য অপরাধে ৪৮ জনকে আটক করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button