নওগাঁ

যৌতুকের জন্য স্ত্রীর মাথা ন্যাড়া করে দিল শশুর বাড়ির লোক

নওগাঁ প্রতিনিধিঃ

যৌতুকের জন্য এক গৃহবধূর মাথা ন্যাড়া করে প্রায় ১৫ দিন ধরে নির্যাতন করার অভিযোগ উঠেছে স্বামী-শাশুড়ির বিরুদ্ধে।গত ২০ ডিসেম্বর নওগাঁর নিয়ামতপুরে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় গৃহবধূর মা থানায় অভিযোগ করার পর মঙ্গলবার গভীর রাতে স্বামী আব্দুর রাজ্জাক ও শাশুড়ি রহিমাকে আটক করে পুলিশ। এছাড়া অবরুদ্ধ গৃহবধূকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

নির্যাতনের শিকার গৃহবধূর বাড়ি নিয়ামতপুর উপজেলার হাজিনগর ইউনিয়নের চৌপুকুরিয়া গ্রামে। প্রায় ১৬ বছর আগে একই উপজেলার ভাবিচা ইউনিয়নের আমইল গ্রামের আসির উদ্দীনের ছেলে আব্দুর রাজ্জাকের সঙ্গে তার বিয়ে হয়।

জানা গেছে, বিয়ের পর থেকেই বিভিন্ন সময়ে যৌতুকের দাবিতে ওই গৃহবধূকে নির্যাতন করতেন স্বামী ও শাশুড়ি। সবশেষ ২০ ডিসেম্বর তার ওপর চলে পাশবিক নির্যাতন। নির্যাতন শেষে ব্লেড দিয়ে গৃহবধূর মাথা ন্যাড়া করে তাকে আটকে রাখা হয়। ঘটনা জানাজানি হলে মঙ্গলবার গভীর রাতে ওই গৃহবধূকে উদ্ধার করা হয়।

চিকিৎসাধীন গৃহবধূ জানান, বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে তাকে মাঝে-মধ্যেই মারধরসহ বিভিন্ন ধরনের নির্যাতন করতেন তার স্বামী। এ কাজে সহযোগিতা করতেন শাশুড়ি রহিমা। মাঝে-মধ্যে দুজনেই তাকে নির্যাতন করতেন।

তিনি জানান, ঘটনার রাতে নির্যাতন শেষে স্বামী-শাশুড়ি মিলে ব্লেড দিয়ে তার মাথা ন্যাড়া করে দেন। মায়ের বাড়ির সঙ্গে সব ধরনের যোগাযোগও বিচ্ছিন্ন করে দেয়া হয়। এমনকি এ ঘটনা প্রতিবেশী বা মায়ের বাড়ির কাউকে জানানো হলে পরিণতি আরো খারাপ হবে বলেও হুমকি দিয়ে তাকে আটকে রাখে।

গৃহবধূর মা জানান, কয়েকদিন থেকে মেয়ের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে ব্যর্থ হন তিনি। শেষে মঙ্গলবার মেয়ের বাড়ি হাজির হন। কিন্তু মেয়ের বাড়ির লোকজন কেউ তাকে বাড়িতে ঢুকতে না দিলে পরিস্থিতির ভয়াবহতায় শঙ্কিত হয়ে পড়েন। অবশেষে প্রতিবেশীর সহযোগিতায় মেয়ের বাড়িতে ঢোকেন তিনি। এরপর মেয়েকে দেখে হতভম্ব হয়ে পড়েন। মেয়ে ন্যাড়া হয়ে অসুস্থ অবস্থায় পড়ে রয়েছে বিছানায়। মেয়ের এমন অবস্থা দেখে এবং তার কাছে সব কথা শুনে পুলিশে খবর দেন।

ওসি হুমায়ন কবীর জানান, গৃহবধূর মায়ের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে অবরুদ্ধ গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গৃহবধূর ওপর নির্যাতনসহ তার মাথা ন্যাড়া করে দেয়ায় স্বামী আব্দুর রাজ্জাক ও শাশুড়ি রহিমাকে আটক করা হয়েছে। বুধবার গৃহবধূ নিজেই থানায় মামলা করেন। পরে সেই মামলায় স্বামী ও শাশুড়িকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button