দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরে ভ্রাম্যমাণ আদালতে ভেকু মেশিন ঠিকাদারের তিন মাসের কারাদন্ড: ১০ ব্যাটারি জব্দ

দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহী দুর্গাপুরে ফসলি কৃষি জমিতে পুকুর খননের অপরাধে এক ভেকু মেশিন ঠিকাদারকে তিনমাসের জেল দিয়েছে ভ্রাম্যমাণ  আদালতের নিবার্হী ম্যাজিষ্ট্রেট নাজমুল হুসাইন। ওই ভেকুমেশিন  ঠিকাদার হল উপজেলার দুর্গাপুর হিন্দুপাড়ার আযুব আলী ছেলে আলমগীর হোসেনে বাপ্পি।  শনিবার দুপুরে উপজেলার গোলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। সূত্রে জানা যায়, র্দীঘদিন থেকে উপজেলার বিভিন্ন বিলে উচ্চ মান সর্ম্পন দুই তিন ফসলি কৃষি আবাদি জমি একটি চক্র খনন করে নষ্ট করছে।

এতে কৃষি আবাদি জমির উপর ব্যাপক হারে প্রভাব পড়ছে। এমনকি পরিবেশ নষ্ট হচ্ছে। কৃষি আবাদি জমি গুলো উত্তর অঞ্চলের মধ্যে দুর্গাপুর উপজেলার কৃষি জমি সবচেয়ে উচ্চ মানসর্স্পন। এ জমি খনন করে নষ্ট করলে পূরো দেশের উপর প্রভাব পড়বে বলেন মনে করছেন অনেকে।

এদিকে, কৃৃষি আবদি জমি রক্ষায় দিন রাত উপজেলা জুড়ে ভ্রাম্যমান আদালতের একটি টিম কাজ করে যাচ্ছে। গতকাল শনিবার দুর্গাপুর উপজেলা সার্বিক আইন শৃংঙ্খলা রক্ষা ও জেলা সহকারি কমিশনার এবং নিবার্হী ম্যাজিষ্টেট নাজমুল হুসাইন এ অভিযান পরিচালনা করেন।

এসময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন উপজেলা গোলাবাড়ি মইপাড়া বিলে ফসলি জমি নষ্ট করে পুকুর খনন করছে। নিবার্হী ম্যাজিষ্ট্রেট দ্রুত থানা পুলিশেেক সংগে নিয়ে অভিযান পরিচালণা করেন। এসময় ফসলি জমি নষ্ট করে পুকুর খনন কালে আলমগীর হোসেনে বাপ্পি নামের একজনকে আটক করেন।

ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিষ্ট্রেট বালুমহল ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ধারা মতে ও খনন আইনের ১৫ এর ১ধারা মতে তিন মাসেরে কারাদন্ড দেন। পরে উপজেলার পানানগর,আলিপুর শ্যামপুর, নওপাড়া, জয়নগর আলিয়াবাদসহ বিভিন্ন বিলে অভিযান পরিচালনা করে ভেকু মেশিন গাড়ীর ১০টি ব্যাটারি জব্দ করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button