রাজশাহী সংবাদ

রাজশাহীতে ছাত্রের নিকট মুক্তিপণ আদায়কালে ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার দুই

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে দুই ছাত্রকে অপহরণ করে অর্থ আদায়কালে হাতে-নাতে দুই ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোয়ালিয়া থানা পুলিশ ছদ্মবেশে অপহৃত ছাত্রদের উদ্ধার করে। এসময় দুই জন ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করা হয়।গতকাল বুধবার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায় পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, নগরীর হেতেম খাঁ এলাকার ইমরান আলী ভূইয়ার ছেলে ছাত্রলীগ নেতা ইফতেখার আলী ভূইয়া (২৩) এবং সিরাজগঞ্জের বয়রাবাড়ী গ্রামের বাসিন্দা আমিরুল ইসলামের ছেলে ছাত্রলীগ কর্মী আবির হাসান (২০)। এদের মধ্যে ইফতেখার রাজশাহী সরকারি সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি প্রার্থী ছিলেন বলে জানা গেছে।

উদ্ধারকৃত ছাত্ররা হলেন- নওগাঁর পোরশা থানার নোনাগ্রামের একরামুল শাহ’র ছেলে মো. তামিম শাহ (১৯) এবং সাপাহার থানার পিছইল ডাঙা গ্রামের মিজানুর রহমানের ছেলে রিফাত হোসেন (২০)। এ বিষয়ে বোয়ালিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন উদ্ধারকৃতদের বন্ধু জোনাইদুর রহমান জীবন।

বোয়ালিয়া থানার ওসি নিবারণ চন্দ্র বলেন, মঙ্গলবার বিকেলে কলেজিয়েট স্কুলের সামনে থেকে তামিম ও রিফাতকে জোরপূর্বক অজ্ঞাতনামা স্থানে নিয়ে যায় একদল যুবক। এরপর তাদেরকে মারধর করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকার জন্য তারা তামিমকে দিয়ে তার বন্ধু জীবনকে ফোন করায়। জীবন বিষয়টা তাৎক্ষণিক তামিমের বাবাকে ও বোয়ালিয়া থানা পুলিশকে জানান।

এদিকে ফোনে অপহরণকারীদেরকে টাকা দিতে চাইলে তারা জীবনকে প্রথমে নগরীর নিউ মার্কেটের সামনে ডাকে। এরপর রাজশাহী কলেজ ও পরে কলেজের হিন্দু হোস্টেলের সামনে ডেকে নেয়। সেখান থেকে রাত পৌনে ১১টার দিকে পুলিশ ছদ্মবেশে তাদেরকে আটক করে।

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে মনি (২৩) ও সাদসহ (২০) আরও কয়েকজন অপহরণকারী পালিয়ে যায়। সেখান থেকেই অপহৃত তামিম ও রিফাতকে উদ্ধার করা হয়। অপহৃতদের বন্ধু জোনাইদুর রহমান জীবন থানায় অভিযোগ দায়ের করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button