চারঘাটরাজশাহী সংবাদ

পুলিশ একাডেমির প্রশিক্ষণ ফায়ারিং স্কট থেকে গুলি, আহত ১

নিজস্ব প্রতিবেদক, চারঘাট: রাজশাহীর চারঘাটের সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমির ফায়ারিং স্কট থেকে ছোড়া গুলিতে এনামুল হক নামের এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন।

রোববার (৫ জানুয়ারি) দুপুরে চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে এই গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটে। আহত ব্যক্তি উপজেলার মিয়াপুর গ্রামের মৃত নাদের মন্ডলের ছেলে। স্থানীয়রা গুলিবিদ্ধ এনামুলকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

কিন্তু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক গুলিটি বের করতে পারেননি। এজন্য তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকাল থেকেই সারদায় থাকা বাংলাদেশ পুলিশ একাডেমি ফায়ারিং স্কটে প্রশিক্ষণ ফায়ারিং চলছিল। দুপুরে হঠাৎ করে একটি গুলি চারঘাট বাজার চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে থাকা এনামুল হক নামের ওই ব্যক্তির বাম পায়ের উড়ুর ওপর গিয়ে বিদ্ধ হয়। এতে এনামুল গুরুতর আহত হোন। আহত অবস্থায় স্থানীয়রা এনামুলকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু সেখান থেকে তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

রাজশাহীর চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক শহিদুল ইসলাম রবিন জানান, সেখানে গুলিটি বের করতে না পারায় তাকে রামেক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে, সারদায় থাকা পুলিশ একাডেমি থেকে বার বার গুলি ছুড়ে মানুষ আহতের ঘটনায় ফায়ারিং স্কট নিয়ে স্থানয়িদের মধ্যে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। দ্রুত ফায়ারিং স্কটটি সরিয়ে নিরাপদ স্থানে স্থাপনের ব্যবস্থা করার জন্য ঊর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট দাবি জানিয়েছেন তারা।

তবে এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে পুলিশ একাডেমির কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিষয়টি জানতে চাইলে রাজশাহীর চারঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) কবীর হোসেন বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গুলিটি প্রশিক্ষণ ফায়ারিং স্কট থেকে ছিটকে এসেছে। ঘটনাটি জানার পর বিষয়টি বর্তমানে তারা খতিয়ে দেখছেন বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

এর আগে গত ২৮ নভেম্বর একইভাবে মিয়াপুর গ্রামের জনৈক জনির স্ত্রী শাপলা খাতুন ছাদে কাপড় শুকাতে গিয়ে পুলিশ একাডেমির ফায়ারিং স্কট থেকে ছোড়া গুলিতে আহত হন।

পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে চিকিৎসা দেওয়া হয়

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button