রাজশাহী সংবাদ

ডাকসু’র উপর নেতাকর্মীদের হামলা: জড়িতদের শাস্তির দাবি রাবি শিক্ষক-শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক: ডাকসু’র ভিপি নুরুল হক নূরসহ অন্যান্য নেতাকর্মীর উপর হামলায় জড়িতদের শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। সোমবার দুপুরে সন্ত্রাস ও নিপীড়ন বিরোধী মঞ্চের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন থেকে তারা এ দাবি জানান।

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দায়ী করে কর্মসূচিতে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের কাজ হলো সুষ্ঠুভাবে পঠন-পাঠন ও গবেষণা কার্যক্রমে ব্যস্ত থাকা। কিন্তু বর্তমান পরিস্থিতি ভিন্ন। শিক্ষার পরিবর্তে বিশ্ববিদ্যালয়গুলোতে বিস্তার লাভ করেছে সন্ত্রাস। চলতি বছর ডাকসু কার্যকর হওয়ার পর থেকে এ পর্যন্ত বেশ কয়েকবার ডাকসুর নেতাকর্মীসহ সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা চালানো হয়েছে। এসব হামলার সঙ্গে সরাসরি ক্ষমতাসীন রাজনৈতিক দলের ছাত্র সংগঠনগুলো জড়িত।

বিশ্ববিদ্যালয়গুলোকে সাধারণ শিক্ষার্থীদের জন্য অনিরাপদ ও আতঙ্কের জায়গা হিসেবে তৈরি করেছে ছাত্র নামধারী কতিপয় সন্ত্রাসীরা। অথচ বিশ্ববিদ্যালয় প্রশাসন জড়িতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

শিক্ষার্থী মুর্শেদুল আলমের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য দেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সালেহ হাসান নকীব, আরবী বিভাগের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ প্রমুখ।

শিক্ষার্থীদের মধ্যে মহব্বত হোসেন মিলন, আব্দুল মজিদ অন্তর, রিদম শাহরিয়ার, মাযহারুল ইসলাম, মাহমুদ সাকী প্রমুখ বক্তব্য দেন। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button