সংবাদ সারাদেশ

২৬ বিয়ের কথা গোপন করে নারী সাংবাদিককে বিয়ে

পিরোজপুর প্রতিনিধিঃ

 

পিরোজপুরের মঠবাড়িয়ায় ২৬ বিয়ের কথা গোপন করে  এক নারী সাংবাদিককে বিয়ে করেন এরশাদ শিকদারের সহযোগী, তিনি মঠবাড়িয়া উপজেলার বুড়িরচর তুসখালী এলাকার মোতালেব হাওলাদার চেয়ারম্যানের ছেলে মামুন।

মেয়েদের জিম্মি করে তাদের দিয়ে নারী পাচার, মাদক ব্যবসাসহ বিভিন্ন অপকর্ম করাতে বাধ্য করতেন বলে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। তার নামে রয়েছে ধর্ষণ, যৌতুক, নারী নির্যাতনসহ বেশ কয়েকটি মামলা। বিভিন্ন পন্থায় কোটি টাকার মালিক হয়েছে মামুন। তার ভয়ংকর থাবায় অনেক মেয়ের স্বাভাবিক জীবন ধ্বংস হয়ে গেছে।

ভুক্তভোগী নারী সাংবাদিক বলেন, করোনাকালে পরিবারের ইচ্ছায় বিয়ে করলেও এক সপ্তাহ পর গ্রামের বাড়িতে থাকা অবস্থায়ই তিনি আমার কাছ থেকে বেশকিছু অর্থ হাতিয়ে নেন। ঢাকায় ফেরার পরও বিভিন্ন সময়ে টাকা নেন তিনি। সর্বশেষ এক লাখ টাকা নেয়ার পর মোটা অঙ্কের টাকা দাবি করে, যা দেয়া আমার সাধ্যের বাইরে। বাসার আসবাবপত্র এবং স্বর্ণালংকার বাড়িতে পাঠিয়ে দিয়ে আমাকে দিয়ে অনৈতিক কাজকর্ম করাতে চায়। মামুনের ফোনালাপ ও সন্দেহজনক চলাফেরায় বুঝতে পারি তিনি অনেক খারাপ কাজের সঙ্গে জড়িত এবং তার একাধিক স্ত্রী রয়েছে।

নিজেকে বাঁচাতে ওখান থেকে সরে যাই। খোঁজ নিয়ে জানতে পারি, মামুনের ১৩ স্ত্রীর সন্ধান। মামুনের অন্ধকার জগতের ভয়ংকর কাহিনি এবং সে বিয়ে করার পর কাজিকে মোটা অঙ্কের টাকা দিয়ে অনেকের কাবিননামা আটকে দিয়েছে। আমার কাবিননামাও সে আটকানোর চেষ্টা করেছিল।

তিনি আরো বলেন, প্রথমবার ২০ লাখ টাকা দেনমোহরে কাবিন করে কৌশলে ২০ লাখ টাকাই উশুল দেখিয়ে দেয় মামুন। পরবর্তীতে পুনরায় ১০ লাখ টাকা দেনমোহর ধার্যে কাবিন রেজিস্ট্রি করে দেয় এবং বিয়েতে তার বয়স গোপন করে।

ভুক্তভোগী সাংবাদিক জানতে পারেন, তিনি মামুনের ২৭তম স্ত্রী। যেখানে ভুক্তভোগীর বয়সী জেনি নামে এক স্ত্রীর ঘরে মামুনের ২৪ বছরের একটি ছেলে ও সাজিয়ার ঘরে ১৯ বছরের একটি মেয়ে এবং জেসমিন নামে এক স্ত্রীর ঘরে ১৮ আর ১২ বছরের দুটি ছেলেসন্তান রয়েছে।

জানা যায়, মামুনের সব স্ত্রী মানবেতর জীবন কাটাচ্ছেন। মামুনের ক্যাডার বাহিনী ও অবৈধ টাকার কাছে অসহায় হয়ে ন্যায়বিচারের আশা ছেড়ে দিয়েছেন অনেকেই। সেই সঙ্গে খুলনায় বিভিন্ন মিলের পুকুরঘাট তার দখলে। খুলনা নিউমার্কেটে এখনও তার মহড়া চলে, এরশাদ শিকদারের সহযোগী হওয়ায় তাকে দেখলেই সবাই ভয়ে কাঁপে।

জানা যায়, পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া উপজেলার কথিত এক নারী নেত্রী, ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালের এক আয়াসহ অনেকের সঙ্গে বিয়ে ছাড়াও রয়েছে তার অবৈধ সম্পর্ক। অবৈধ অর্থ উপায়ের কৌশল, মানুষ হত্যার পরিকল্পনাসহ অশ্নীল ফোনালাপের রেকর্ড রয়েছে।

যৌতুকের দাবিতে ওই নারী সাংবাদিককে নির্যাতনের ঘটনায় গত বছরের ১২ অক্টোবর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তিনি তিনজনকে আসামি করে মামলা করেন। মামলায় পলাতক অভিযুক্ত শাহাদাৎ হোসেন ওরফে মামুনের সঙ্গে দুটি মোবাইল নম্বরে যোগযোগ করা হলে তা দুটি নাম্বারই বন্ধ পাওয়া যায় বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button