সংবাদ সারাদেশ

২২ সালের মতোই পরীক্ষা হবে ২৩ সালে

সংবাদ চলমান ডেস্কঃ

আগামী ২০২৩ সালেও এসএসসি ও এইচএসসিতে ২০২২ সালের ন্যায় পুনর্বিন্যাসকৃত সিলেবাসে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেন, এতে শিক্ষার্থীদের ওপর পরীক্ষার চাপও কমবে আবার মেধাও চালু থাকবে। তারা আনন্দময় মানসিকতা নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে সক্ষম হবে।

গতকাল রবিবার (১৩ মার্চ) দুপুরে লালমনিরহাটে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এই কথা বলেন, শুধু পরীক্ষা ও সনদ নির্ভর শিক্ষাব্যবস্থা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। তিনি জানান, কর্মসংস্থানমুখী শিক্ষাব্যবস্থা গড়ে তোলার জন্য সরকার কাজ করছে।

মন্ত্রী বলেন, করোনা সংকটকালে বাস্তবতার নিরিখে শিক্ষার্থীদের সরাসরি পাঠদানের পরিবর্তে আমরা অনলাইনভিত্তিক পাঠদান করেছি, সেটা আমাদের প্রযুক্তির সহায়তায় সম্ভব হয়েছে। এখন অবস্থার পরিবর্তন হয়েছে, আমরা আবার সরাসরি শ্রেণিতে পাঠ দানে ফিরছি।

দীপু মনি আরও বলেন, শুধু পরীক্ষা নিলেই যে ভালো শেখা হয় তা কিন্তু নয় । উন্নত বিশ্বে পরীক্ষার চাপ কম। ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের মূল্যায়ন হতে থাকবে। এ জন্য প্রয়োজন দক্ষ শিক্ষক। সরকার শিক্ষকদের প্রশিক্ষণের বিষয়ে সচেতন।

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনের সাংসদ ও সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমান, লালমনিরহাট জেলা প্রশাসক মো. আবু জাফর, লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান ও লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button