সংবাদ সারাদেশসারাদেশ

সড়কে ঝরল ৯ প্রাণ

সংবাদ চলমান ডেস্ক চট্টগ্রামের সীতাকুন্ডে মহাসড়ক পারাপারে একটি শিশুকে বাঁচাতে গিয়ে কার চালক নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকামুখী রোড থেকে চট্টগ্রামমুখী সড়কে এসে পড়ে। এতে ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে কারটি দুমড়ে মুচড়ে গেলে কারে থাকা চারযাত্রী আহত হন। পরে হাসপাতালে নেয়ার পর দুই ব্যক্তির মৃত্যু হয়। এছাড়া গত ২০ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ৭ জনের মৃত্যু হয়। এদের মধ্যে মাদারীপুরে ২ জন, ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া, ঝালকাঠি, সীতাকুণ্ড ও পার্বতীপুরে একজন করে। আহত হয়েছে ১০ জন।
ঢাকা : রাজধানীর মিরপুরে দারুস সালাম এলাকায় বাসের ধাক্কায় বিল্লাল (১২) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুর আড়াইটার দিকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগে দুপুর ২টার দিকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) একটি বাসের ধাক্কায় গুরুতর আহত হয় বিল্লাল। দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোফায়েল আহমেদ জানান, লাশের ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে। ঘটনার পরই বাসটি জব্দ করেছে পুলিশ।
সীতাকুণ্ড (চট্টগ্রাম) : চট্টগ্রাম সীতাকুণ্ডে দুটি পৃথক সড়ক দুর্ঘটনায় নারী-পুরুষসহ তিনজন নিহত হয়েছে এবং আহত হয়েছে শিশুসহ আরো ২জন।
গত বুধবার রাতে এঘটনা দুটি ঘটে। হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. সাইদুর ইসলাম বলেন, মহাসড়ক পারাপারে একটি শিশুকে বাঁচাতে গিয়ে কার চালক নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকামুখী রোড থেকে চট্টগ্রামমুখী সড়কে এসে পড়ে। এতে ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে কারটি দুমড়ে মুচড়ে গেলে কারে থাকা চারযাত্রী আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে সেখানে মেজবা (৩৫) নামক এক কার যাত্রী মারা যান। পরে অপর তিন যাত্রীকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই আব্দুল্লাহ (৩৫) নামক আরো একব্যক্তি মারা যান।
অপরদিকে একই দিন রাত সাড়ে ১০টার সময় উপজেলার সলিমপুর ফকিরহাট এলাকায় এক মহিলা ভিক্ষুক একটি শিশুকে নিয়ে মহাসড়ক পাড় হচ্ছিল। এসময় চট্টগ্রাম মুখী দ্রুতগামী লরি তাদেরকে চাপা দিলে ঘটনাস্থলেই ভিক্ষুক মহিলাটি মারা যান এবং তার সাথে থাকা শিশুটি গুরুতর আহত হলে পুলিশও স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন।
এদিকে, দুর্ঘটনার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন বিক্ষুদ্ধ এলাকাবাসী। এতে রাত সাড়ে ১০টা থেকে শুরু করে প্রায় সাড়ে ১১টা পর্যন্ত মহাসড়কে দীর্ঘ এক ঘন্টা তীব্র যানজট সৃষ্টি হয়। এসময় ফৌজদারহাট পুলিশ ফাঁড়ি ও বারআউলিয়া হাইওয়ে থানার পুলিশসহ বিভিন্ন ফোর্স গিয়ে এলাকাবাসীকে বুঝিয়ে পরিস্থিতি শান্ত করেন।
মাদারীপুর : মাদারীপুরে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয় আরো ৭ জন। গত বুধবার রাত ১০টার দিকে শিবচর উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের কুতুবপুরে এই দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে রবিউল ইসলাম (৩৪) বরিশালের আগৈলঝাড়ার উত্তর সিকিপাশা গ্রামের সেকেন্দার সরদারের ছেলে। অন্যজনের পরিচয় পাওয়া যায়নি। হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, কুতুবপুর এলাকায় পদ্মা সেতুর এক্সপ্রেস হাইওয়েতে উল্টো লেন ব্যবহার করে বরিশালগামী একটি মাইক্রোবাস। পরে মাইক্রোবাসটি সার্ভিস এরিয়া-৩ পার হওয়ার পরে একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংর্ঘষ হয়। এতে মাইক্রোবাসের ৯ যাত্রীই আহত হয়। পরে খবর পেয়ে পদ্মাসেতুর কাজে নিয়োজিত থাকা সেনাবাহিনীসহ ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ তাদের উদ্ধার করে স্থানীয় পাচ্চর রয়েল হাসাপাতালে আনলে চিকিৎসাধীন অবস্থায় ২ যাত্রী মারা যায়। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। মাদারীপুরের শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান জানান, গুরুতর আহত মাইক্রোবাসের ৫ যাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় মিনিট্রাক ও পিকআপ ভ্যানের সংঘর্ষে উবায়দুল হক লিটন (৪৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার শাহবাজপুর এলাকার ঢাকা ও সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত তিনজনকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ঝালকাঠি : ঝালকাঠির নলছিটিতে ইট বোঝাই একটি ট্রলির ধাক্কায় সিনথিয়া আক্তার (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গত বুধবার সন্ধ্যায় নলছিটি-মোল্লারহাট সড়কের শের-ই-বাংলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সিনথিয়া গোপালপুর গ্রামের শামীম খানের মেয়ে।
পার্বতীপুর (দিনাজপুর) : দিনাজপুরের পার্বতীপুরে মটর সইকেলের ধাক্কায় মুনছুর আলী পেচা (৫৫) এক পথচারীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল সকাল পৌনে ৮ টায় পার্বতীপুর-রংপুর সড়কের বাসুপাড়া এলাকার ঝেল্লার মোড় নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। পার্বতীপুর মডেল থানার ডিউটি অফিসার এএসআই মনোয়ারুল ইসলাম বলেন, পুলিশ ঘাতক মোটর সাইকেলসহ ওই দুই যুবককে আটক করেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button